আমদানিকারক সেজে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক »

ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন জেলার আন্তর্জাতিক মানের হোটেলগুলোতে ব্যবসায়ী পরিচয় দিয়ে অভিনব কায়দায় প্রতারণা চলছে। এভাবে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের মূলহোতাসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ।

শুক্রবার রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। বিষয়টি সুপ্রভাতকে নিশ্চিত করেছেন উপপুলিশ কমিশনার (ডিবি-বন্দর ও পশ্চিম) মোহাম্মদ আলী হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন প্রতারক চক্রের মূলহোতা শেখ জাহাঙ্গীর কবির (৪৬), মোহাম্মদ আলী (৫১), মো. ওয়াসিম আহমেদ (৩৭), মো. নাজমুল হুদা খান (৪৬), মো. রাজিবুল হক বাবু (৩৮) ও মো. শাহজালাল (৫৩)।

উপপুলিশ কমিশনার মোহাম্মদ আলী হোসেন বলেন, ‘গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক শেখ জাহাঙ্গীর কবির (৪৬) এবং মোহাম্মদ আলী (৫১) এই প্রতারক চক্রের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে নিজেদের প্রভাবশালী ব্যবসায়ী পরিচয় দিয়ে দেশের বিভিন্ন অভিজাত হোটেলে রাতযাপন করতেন। পরে সেখান থেকে তারা বড় বড় ব্যবসায়ীদের টার্গেট করতেন এবং ব্যবসায়ীদেরকে ঘায়েল করার জন্য নানা পরিকল্পনা নিতেন। তারা নিজেদেরকে ‘তেল ও চিনি’ আমদানিকারক বলে পরিচয় দিতেন। পরে তেল-চিনি বিক্রির কথা বলে ব্যবসায়ীদের থেকে বিপুল অর্থ হাতিয়ে নিতেন।’

তিনি আরও বলেন, ‘নগরীর বেশ কয়েকজন ব্যবসায়ীদের সঙ্গে এরকম প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ আমাদের কাছে আসলে আমরা শুক্রবার রাতে অভিযান পরিচালনা করি। এতে ৬ জনকে গ্রেফতার করা হয়। তাদের গ্রেফতারের পর আরও ব্যবসায়ীদের সাথে তারা প্রতারণা করেন বলে অভিযোগ আসে।’

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক প্রতারণার মামলা রয়েছে। গ্রেফতারের পর তাদেরকে হাজতে প্রেরণ করা হয় বলে তিনি জানান।