আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি বাতিলের দাবি

আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলের নামে পকেট কমিটি ঘোষণার বিরুদ্ধে ওয়ার্ড আওয়ামী লীগের বিক্ষুব্ধ কাউন্সিলরদের প্রতিবাদ সমাবেশ সোমবার জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য জহর লাল হাজারী।

সভায় বক্তাগণ বলেন, কাউন্সিল অনুষ্ঠানের জন্য কোন পূর্বপ্রস্তুতি সভা আহ্বান করা হয়নি। একজন নেতার বাসভবনের সামনে এমইএস স্কুল মাঠে, স্কুল চলাকালীন কাউন্সিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুল চলাকালীন স্কুল মাঠে কাউন্সিল অনুষ্ঠান না করার জন্য বারবার অনুরোধ সত্ত্বেও একজন নেতা কাউন্সিলকে নিজ বাসভবনের সামনে অনুষ্ঠানের বদ্ধপরিকর থাকেন। স্কুলের পাঠ কার্যক্রমকে ব্যাহত করা চরম অন্যায় বলে উল্লেখ তারা বলেন, কোন বিবেকসম্পন্ন নাগরিক এটা করতে পারে না।

বক্তাগণ বলেন, কাউন্সিলে স্থানীয় সংসদ সদস্য, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আন্দরকিল্লা ওয়ার্ড কমিটির সদস্য ও কাউন্সিলরকে আমন্ত্রণ পর্যন্ত জানানো হয়নি কাউন্সিলে। কোতোয়ালী থানার সাংগঠনিক সমন্বয়ক সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষকেও কাউন্সিল বিষয়ে অবহিত করা হয়নি। এমনকি মহানগর আওয়ামী লীগের অধিকাংশ নেতাকে আমন্ত্রণ জানানো হয়নি।

বক্তারা একতরফা পকেট কমিটি ও নিজ বাসভবনের সামনে শক্তি প্রদর্শন করার এই সাজানো কাউন্সিল বাতিল করে পুনঃ কাউন্সিল আহ্বানের দাবি জানান। কাউন্সিলে বলা হয়, গত ১৮ ফেব্রুয়ারি নগর নেতৃবৃন্দের সঙ্গে সভাপতির সভায় দেওয়া নির্দেশনাকেও উপেক্ষা করা হয়েছে।

সমাবেশে উপস্থিত ছিলেন, মহিউদ্দিন শাহ্, তারেক হায়দার বাবু, আনোয়ার ইসলাম শাহ, লিটন দাশ, শওকত আজীম খাঁন, আমিনুল ইসলাম আজাদ, আলী রেজা, মিনহাজ উদ্দিন অভি, সরফরাজ চৌধুরী হিরু, মো. আলমগীর, রফিক উদ্দিন শাহ্, মো. হানিফ জ্যাকি, আবুল বশর, বাবুল চন্দ্র, নঈম উদ্দিন শাহ্, শেখর দাশ, ইমতিয়াজ কামাল তুষার, মো. জসিম উদ্দিন, সাইফুল্লাহ সাইফ, ফয়সাল উদ্দিন রাব্বি, মো. সেলিম ও মো. ফয়সাল আনান।

পরে এক বিক্ষোভ মিছিল আন্দরকিল্লা ওয়ার্ড এলাকা প্রদক্ষিণ করে। বিজ্ঞপ্তি