আনোয়ারায় পৃথক অগ্নিকাণ্ডে ৯ বসতঘর পুড়ে ছাই

সংবাদদাতা, আনোয়ারা »

আনোয়ারা উপজেলায় দুই পৃথক স্থানে আগুন লেগে ৯ বসতঘর পুড়ে গেছে। বুধবার রাত দুইটার দিকে উপজেলার ৯ নম্বর পরৈকোড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের তাতুয়া গ্রামের রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ছয়টি বসতঘর পুড়ে যায়।

স্থানীয় বাসিন্দা মো. সাকিব জানান, তাতুয়া গ্রামের কালামিয়ার বাড়ির মো. ফোরকানের বসতঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন লেগে যায়। এ সময় পার্শ্ববর্তী আবুল কালাম বাঁচা, আবু সিদ্দিক, আবুল বশর, মুসলেম উদ্দীন, এখলাস মিয়ার বসতঘরও সম্পূর্ণ পুড়ে যায় এবং জামাল, নাসির উদ্দিন, বাবুল হক, নাজিম উদ্দিন, হাসেম এর বসতঘরের বেশ কটি কক্ষ ক্ষতিগ্রস্ত হয়। এ সময় নগদ টাকাসহ প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।

তবে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার কামরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনে দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তবে উদ্ধার করা হয়েছে ১৫ লাখ টাকার মালামাল।

অপরদিকে একই রাতে ৮ টার দিকে উপজেলার ২ নম্বর বারশত ইউনিয়নের দুধকুমড়া গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে নূর মোহাম্মদ, মো. হেলাল ও হানিফেরব ৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয় ইউপি সদস্য তৌহিদুল ইসলাম ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে নগদ অর্থসহ ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতির কথা জানান।

এ বিষয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বেলাল হোসেন বলেন, খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছালেও তার আগে সব পুড়ে যায়। পরবর্তীতে ১ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।