অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার জয়

মেসির দ্রুততম গোল

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসি মাঠে নামবেন আর গোল পাবেন না, তা যেন হতেই পারে না! ম্যাচের ৭৯ সেকেন্ডে চমকপ্রদ এক গোলে দলকে এগিয়ে নিলেন অধিনায়ক। বিরতির পর গোল মিলল আরেকটি। অস্ট্রেলিয়াকে হারিয়ে জয়ের ধারা ধরে রাখল বিশ্ব চ্যাম্পিয়নরা। বেইজিংয়ে গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। দ্বিতীয় গোলটি করেছেন হেরমান পেস্সেইয়া।

কাতার বিশ্বকাপ জয়ের পর এই নিয়ে তিন ম্যাচ খেলে ১১ গোল করার বিপরীতে একটিও হজম করেনি আর্জেন্টিনা। এর আগে পানামাকে ২-০ গোলে হারানোর পর মেসির হ্যাটট্রিকে কুরাসাওকে ৭-০ ব্যবধানে বিধ্বস্ত করে তারা।

বিশ্বকাপের শেষ ষোলোয় অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। এবার দ্বিতীয় মিনিটে মেসির চমৎকার গোলে এগিয়ে যায় তারা। নিজেদের অর্ধে অস্ট্রেলিয়ার এক খেলোয়াড় বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যান এনসো ফের্নান্দেস। তার পাস ধরে বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার অপেক্ষায় থাকা মেসি।

প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখলেও বাকি সময়ে আর তেমন কিছু করে দেখাতে পারেনি আর্জেন্টিনা। এবারের ফিফা উইন্ডোতে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে সোমবার ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। খবর বিডিনিউজের।