অলিম্পিক ভিলেজে এবার অ্যাথলেটের শরীরে করোনাভাইরাস শনাক্ত

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

টোকিও অলিম্পিকে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এবার অলিম্পিক ভিলেজে একই দেশের দুই অ্যাথলেটের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আয়োজকদের পক্ষ থেকে রোববার অলিম্পিক ভিলেজে প্রথম কোনো অ্যাথলেটের কোভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে তারা কোন দেশের, সেটা জানানো হয়নি।

হারুমি ওয়াটারফ্রন্ট ডিস্ট্রিক্টের অ্যাথলেট ভিলেজে থাকা এই দুই অ্যাথলেট একই ডিসিপ্লিনের খেলোয়াড়। এদিন প্রথম ধাপে অলিম্পিকের সঙ্গে যুক্ত মোট ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্তের বিষয়টি জানানো হয়। আগের দিন ১৫ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছিল। টোকিওতে পৌঁছানোর পর দক্ষিণ কোরিয়ার জাতীয় অলিম্পিক কমিটির সদস্য রিউ সিউং-মিন করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হন। অলিম্পিকের সাবেক এই অ্যাথলেট অবশ্য আগেই টিকা নিয়েছেন। করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিক মাঠে গড়াবে আগামী ২৩ জুলাই। খবর বিডিনিউজের

আগামী ৮ আগস্ট পর্দা নামবে বৈশ্বিক ক্রীড়াযজ্ঞের সর্ববৃহৎ আসরের। প্রায় দর্শকবিহীন ভাবেই গড়াবে এবারের আসর।

সামগ্রিকভাবে জাপানে করোনাভাইরাস পরিস্থিতি অন্যান্য দেশের তুলনায় খারাপ না হলেও দেশটিতে এখন পর্যন্ত আট লক্ষের বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন এবং প্রাণ হারিয়েছেন পনের হাজার মানুষ। সাম্প্রতিক সময়ে নতুন করে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে গেছে আয়োজক শহর টোকিওতে। শহরটিতে গত চার দিন ধরে টানা এক হাজারের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। খানিক পর দক্ষিণ আফ্রিকা ফুটবল দলের তিন জনের শরীরেও করোনাভাইরাস শনাক্ত হয়। এদের মধ্যে দুজন খেলোয়াড় ও একজন ভিডিও অ্যানালিস্ট। আগামী বৃহস্পতিবার স্বাগতিক জাপানের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ আফ্রিকা।