অভিযুক্ত ৯ ছাত্রলীগকর্মীকে শোকজ

চবি সাংবাদিকদের হুমকি

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংবাদিকদের হল থেকে বের করে দেওয়ার হুমকির ঘটনায় নয় শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের এ নোটিশ দেওয়া হয়।

এই ছাত্রলীগকর্মীরা হলেন, লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল জোবায়ের (নিলয়), অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রানা আহমেদ, একই শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওয়ায়দুল হক লিমন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আশীষ দাস, দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাজ্জাদুর রহমান, সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের তুষার তালুকদার বাপ্পা, হিসাববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আহম্মদ উল্লাহ রাব্বি ও একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জাহিদুল ইসলাম এবং সংস্কৃত বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রুদ্র তালুকদার। এরা সবাই চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের অনুসারী বলে জানা যায়।

সহকারী প্রক্টর মো. শাহরিয়ার বুলবুল তন্ময় বলেন, অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত নয় ছাত্রকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আগামী ৭ কর্মদিবসের মধ্যে তাদের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্তের জবাবের প্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, ১৬ জুন ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলামের কক্ষে গিয়ে সাংবাদিকদের হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন। এসময় অকথ্য ভাষায় গালিগালাজও করেন তারা।