অবৈধ অস্ত্র পরিহার করুন, তবেই শান্তির সুবাতাস বইবে পাহাড়ে

খাগড়াছড়িতে মাহবুব-উল আলম হানিফ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি »

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি ও উন্নয়নের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সরকার কাজ করছে। তিনি পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র বহনকারী বিপথগামীদের উদ্দেশে বলেন, অবৈধ অস্ত্র হাতে রেখে শান্তি আনয়ন সম্ভব নয়। অস্ত্র পরিহার করুন, তবেই এখানে শান্তির সুবাতাস বইবে।
তিনি গতকাল রোববার দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সমাবেশে একথা বলেন।
সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, জাতীয় সংসদের হুইপ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা এমপি এবং আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।
এসময় মাহবুবুল আলম হানিফ আওয়ামী লীগ সরকারের টানা মেয়াদে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, কর্ণফুলি টানেল, পায়রা সমুদ্রবন্দর, মেট্রোরেলসহ বেশ কয়েকটি মেগা প্রকল্প বাস্তবায়নের কথা তুলে ধরেন। তিনি বলেন, এসব উন্নয়ন বিএনপি-জামাত চোখে দেখে না। তারা শুধু ষড়যন্ত্র ও মিথ্যাচার করেন। বর্তমানে দেশের মানুষের আয় বেড়েছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য কেনার পরও টাকা সঞ্চয় করতে পারছে।
বিএনপি-জামাত একই মায়ের সন্তান। এরা সফলতায় বিশ্বাস করে না। রাষ্ট্রক্ষমতায় থাকাকালীন তারা দেশকে পিছিয়ে দিয়েছিলো। এখনও ষড়যন্ত্র করছে। বিএনপির আমলে ২৬ হাজার আওয়ামী লীগ নেতাকর্মী নিহত হয়েছেন।
প্রধান বক্তা আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আওয়ামী লীগ সরকারের আমলে যেসব উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান। উন্নয়নের সরকার মানেই শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে দীপঙ্কর তালুকদার বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্রের ঝনঝনানিই শান্তিচুক্তির প্রত্যাশিত শান্তির পথে বড়ো বাধা। এই অতিক্রমের জন্য বাংলাদেশ সেনাবাহিনী অক্লান্ত ভূমিকা রাখছে। অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান অব্যাহত থাকলে সন্ত্রাসের জগত ছোট হয়ে আসবে। পার্বত্য চট্টগ্রামের মানুষ সেটিই আশা করে।
সভাপতির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,আমাদের আস্থা এবং বিশ্বাসের ঠিকানা জয় বাংলা।জয় বাংলা হচ্ছে বিজয়ের একমাত্র ঠিকানা। বাংলাদেশের বিজয়ের ঠিকানা জয় বাংলা। মুক্তিযুদ্ধের চেতনাকে মনে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।শেখ হাসিনার সরকারের হাতকে শক্তিশালী করতে হবে।
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী এতে স্বাগত বক্তব্য দেন। এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া ও মংক্যচিং চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ জব্বার ও অ্যাডভোকেট আশুতোষ চাকমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ মঞ্চে উপবিষ্ট ছিলেন।