অপশক্তির তৎপরতা রোধে স্কোয়াড গঠন করুন

প্রতিবাদ সমাবেশে নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রতিটি মহল্লায় স্বাধীনতা ও বাংলাদেশ বিরোধী শক্তিকে প্রতিহত করতে স্কোয়াড গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে আমরা একটা কঠিন সময় অতিক্রম করতে যাচ্ছি। বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালিদের জন্য যে সুসময় এনে দিয়েছে তার সুরক্ষা করতে হবে। বাংলার হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান যে রক্তের বন্ধনে আবদ্ধ তা অসাম্প্রদায়িক বাংলাদেশের সেতুবন্ধন। এই চেতনায় শানিত হয়ে একাত্তরের প্রেরণায় জ্বলে উঠতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের সরাসরি হুমকির প্রতিবাদে গতকাল মঙ্গলবার বিকেলে জেলা পরিষদ চত্বরে মহানগর আওয়ামী লীগের এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু উদারতাবশত অনেককেই ক্ষমা করে দিয়েছিলেন। যাদেরকে ক্ষমা করে দিয়েছিলেন তারা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নিষ্ঠুর প্রতিশোধ নিয়েছিলেন।
তিনি বলেন, আর কোন ছাড় দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি দেওয়া হয়েছে। এটা আমরা সহ্য করতে পারি না। আমাদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও শেখ হাসিনাকে রক্ষা করবো। আজ এই বাংলাদেশে যারা আগুন নিয়ে খেলবে তাদেরকে সেই আগুনে পুড়ে ছাই হতে হবে।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, বিএনপি-জামাত চক্র আরেকটি ৭৫ এর ১৫ আগস্ট ট্যাজেডির পুনরাবৃত্তি ঘটাতে চায়। তাদের জানা উচিত এটা ২০২৩ সাল আগামী ২০২৪ সালে এই অশুভ চক্রের চূড়ান্ত পতন ঘটানো হবে। তাদের আরো মনে রাখা উচিত পৃথিবীতে কোনো পাপচক্র দীর্ঘস্থায়ী হতে পারে না। ইতিহাসের শিক্ষা অনুযায়ী এদের ধ্বংস অনিবার্য। তিনি আরো বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চূড়ান্ত নির্দেশের অপেক্ষায় আছি। নির্দেশ পাওয়া মাত্রই ডাইরেক্ট অ্যাকশন শুরু হবে। তখন কেউ রক্ষা রক্ষা পাবে না।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, ওয়ার্ড আওয়ামী লীগের দিদারুল আলম মাসুম, হাসান মুরাদ, ইউনিট আওয়ামী লীগের এম এম মুরাদ, মো. জসীম উদ্দীন।

সভামঞ্চে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, সফর আলী, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, জোবাইরা নার্গিস খান, আবু তাহের, ডা. ফয়সল ইকবাল চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি