৬৫৪ নমুনায় ৪৩ শনাক্ত

0
177

করোনা

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জন। গত মঙ্গলবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬৫৪ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৪৩ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৯০৩ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩৪৮টি নমুনার মধ্যে ১২ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭১টি নমুনার মধ্যে ২১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শেভরনে ১২০টি নমুনায় ৪ জন, মা ও শিশু হাসপাতালে ১৩ জনের নমুনায় ৫, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবে (আরটিআরএল) একজনের নমুনায় একজন পজিটিভ হয়েছেন।
অপরদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে একজনের নমুনায় পজিটিভ পাওয়া যায়নি। এছাড়া গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল ল্যাবে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা সংক্রমণ শুরু হয় গত ৩ এপ্রিল। দামপাড়ার এক বৃদ্ধের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে শুরু হয় চট্টগ্রামে করোনা সংক্রমণ। কোরবানির ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও চলতি মাস থেকে আবারো ধীর লয়ে তা বাড়ছে।