১৫৮৭ নমুনায় ১০৮ শনাক্ত

0
111

করোনা
নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ১০৮ জন। গত সোমবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৮৭ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১০৮ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ১৩৬ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ১০১৩ নমুনার মধ্যে ১৭ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ নমুনায় ৫৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১৬৩ জনে ১৮ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০ নমুনায় ৭ জন, শেভরনে ১২১ নমুনায় ৬ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৫ জনে ২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১১৪ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। অপরদিকে ইম্পেরিয়াল হাসপাতাল ও আরটিআরএল ল্যাবে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের শঙ্কায় সতর্ক ছিল সবাই। আর এতে স্বাভাবিক জীবন যাপনেও বাড়েনি সংক্রমণ হার। নভেম্বর ও ডিসেম্বর মাসে সংক্রমণ কিছুটা বাড়লেও পরবর্তীতে তা নিয়ন্ত্রণে চলে আসে। এখন প্রতিদিন শনাক্তের হার শতকের নিচে নেমে এসেছে। শীতের মধ্যে একসময় দিনে তা ৩০০ও পৌঁছেছিল। এর আগে গত বছরের এপ্রিলে করোনায় প্রথম রোগী শনাক্ত হয়েছিল চট্টগ্রামে।