১৩৯০ নমুনায় ২৬০ জন শনাক্ত

0
133

চট্টগ্রামে করোনা

নিজস্ব প্রতিবেদক :
নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬০ জন। গত মঙ্গলবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩৯০ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৬০ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৫৯৪ জন। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগরে ১৯ হাজার ৩২৯ জন এবং উপজেলায় ৬ হাজার ২৬৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় মারা গেছে একজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৪৯০ নমুনার মধ্যে ২১ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৩ নমুনায় ৩৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৬৩ জনে ১২০ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১০৭ নমুনায় ১৬ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৮৯ নমুনায় ৩২ জন, শেভরনে ১০৯ জনে ২০ জন, মা ও শিশু হাসপাতালে ১৮ জনে ৫ জন এবং আরটিআরএলে ১৬ জনের নমুনায় ১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৫ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে করোনা শনাক্ত। গত কিছুদিন ধরে প্রতিদিন ২০০ এর বেশি হচ্ছে আক্রান্ত হচ্ছে।