১২৮০ নমুনায় ৩৮ শনাক্ত

0
157

করোনা

নিজস্ব প্রতিবেদক :

করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৮ জন। গত শনিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৮০ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৩৮ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৫৭৮ জন। করোনায় আক্রান্তদের মধ্যে ২৪ ঘণ্টায় মারা গিয়েছে একজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৪৭ নমুনার মধ্যে ৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৩৯ জনে ১৬ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১৭ জনে শূন্য, শেভরনে ১৫৮ নমুনায় ১২ জন, আরটিআরএলে ১১ জনে ২ জন আক্রান্ত হয়েছেন এবং মা ও শিশু হাসপাতালে ৮ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। অপরদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে। তবে গত কিছুদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা আবারো নিম্নমুখী।