সেন্টমার্টিনকে আরো আকর্ষণীয় করা হবে

0
142

টেকনাফ স্থলবন্দর পরিদর্শনকালে নৌ প্রতিমন্ত্রী খালিদ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ :
‘পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে দেশের একমাত্র প্রবাল দ্বীপ টেকনাফের সেন্টমার্টিনকে আরো আকর্ষণীয় করে তোলা হবে। সেন্টমার্টিনকে রক্ষায় পরিকল্পনা রয়েছে সরকারের। পরিকল্পানায় শুধু সেন্টমার্টিন নয়, কক্সবাজারে অর্থনৈতিক অঞ্চলসহ অনেক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এই উন্নয়নে মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠবে।’
গতকাল সোমবার দুপুরে কক্সবাজারের টেকনাফ স্থল বন্দর পরিদর্শন শেষে সেন্টমার্টিন যাত্রাকালে এসব কথা বলেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এর আগে তিনি টেকনাফ স্থলবন্দর ঘুরে দেখেন এবং সেখানে একটি সংক্ষিপ্ত বৈঠকে মিলিত হন।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম, নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমান্ডা জালাল উদ্দিন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি মু. আবুল মনসুর, কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার শেখ মিজবাহ উদ্দিন আহমদ, টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান, টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী ও হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী প্রমুখ।
প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের দেশে যত বেশি পর্যটক ভ্রমণে আসবে, দেশের অর্থনৈতিক সক্ষমতা তত বৃদ্ধি পাবে। প্রবাল দ্বীপ সেন্টমার্টিন রক্ষায় সেখানে পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন সংস্থা কাজ করছেন। বাংলাদেশ একটি মাত্র দেশ যা জলবায়ু মোকাবেলায় নিজস্ব অর্থায়নে মোকাবেলা করা হয়েছে। তাছাড়া পার্শ্ববর্তী দেশ মিয়ানমারের সঙ্গে আমাদের সব ধরনের যোগাযোগ অব্যাহত রয়েছে।