সুস্থ হলেন ইব্রাহিমোভিচ

0
191
MILAN, ITALY - JULY 15: Zlatan Ibrahimovic of AC Milan reacts during the Serie A match between AC Milan and Parma Calcio at Stadio Giuseppe Meazza on July 15, 2020 in Milan, Italy. (Photo by Claudio Villa/Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গত ২৫ সেপ্টেম্বর ইউরোপা লিগার ম্যাচে মাঠে নামার আগে এসি মিলানের তারকা স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ আক্রান্ত হয়েছিলেন করোনায়। সেই শুরু। তারপর থেকে গত দু’সপ্তাহ ধরে করোনার কবলে ইতালি জায়ান্ট এসি মিলান এবং ইন্টার মিলানের একাধিক ফুটবলার।
ইব্রাহিমোভিচের সঙ্গে একই সময়ে করোনা আক্রান্ত হয়েছিলেন এসি মিলানের ব্রাজিলিয়ান ডিফেন্ডার লিও দুয়ার্তে। এসি মিলানের এই দুই ফুটবলার সুস্থ হতে না হতেই ইন্টার মিলানের পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয় দুই ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ার এবং আলেসান্দ্রো বাস্তোনি আক্রান্ত হয়েছেন করোনায়। সিরি-‘এ’র কোভিড প্রোটোকল অনুযায়ী স্লোভাকিয়া জাতীয় দল এবং ইতালির অনুর্ধ্ব-২১ দলের ফুটবলারকে আগামী ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে কাটাতে হবে।
আগামী ১৭ অক্টোবর মিলান ডার্বিতে নামার আগে কপালে চিন্তার ভাঁজ পড়ে যায় ইন্টার মিলানের। সেই চিন্তা কয়েকগুণ বাড়িয়ে শুক্রবার করোনা আক্রান্ত হলেন ক্লাবের আরও তিন ফুটবলার। দুই মিডফিল্ডার রবার্তো গ্যাগলিয়ার্দিনি এবং রাদজা নাইঙ্গোলান সঙ্গে রিজার্ভ গোলরক্ষক ইয়োনাত রাদু আক্রান্ত হয়েছেন করোনায়। তবে গোটা স্কোয়াডের বাকি সদস্যদের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে।
কিন্তু একইসঙ্গে প্রথম এবং রিজার্ভ দলের পাঁচ ফুটবলারের শরীরে করোনা স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়ে দিয়েছে ইন্টার মিলান কর্তৃপক্ষের। চিরশত্রু এসি মিলানের বিরুদ্ধে মাঠে নামার আগে যা তাদের সত্যিকারের চিন্তায় ফেলবে। তবে এরইমধ্যে এসি মিলানের জন্য শুক্রবার ভালো খবর পাওয়া গিয়েছে। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ক্লাবের সুইডিশ তারকা ফুটবলার ইব্রাহিমোভিচ। এদিন ক্লাবের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। মিলান ডার্বিতে তাকে পেতে কোনও অসুবিধা রইল না এসি মিলানের।
এসি মিলান এক বিবৃতিতে জানিয়েছে, ‘সম্প্রতি টানা দুটি লালারস পরীক্ষায় জ্লাতান ইব্রাহিমোভিচের রিপোর্ট নেগেটিভ এসেছে। মিলান শহরের স্বাস্থ্য সংস্থা তাকে কোয়ারেন্টাইন থেকে বেরনোর অনুমতি প্রদান করেছে।’ অন্যতম হাই-প্রোফাইল ফুটবলার হিসেবে গত ২৪ সেপ্টেম্বর ইব্রার করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছিল তার ক্লাব এসি মিলান। ইউরোপা লিগের ম্যাচে মাঠে নামার ঠিক প্রাক্কালে দলের তারকা স্ট্রাইকারের করোনা আক্রান্ত হওয়ার খবর এসে পৌঁছেছিল ইতালি জায়ান্টদের কাছে। এক সংক্ষিপ্ত বিবৃতিতে মিলানের ক্লাবটি ইব্রার করোনা আক্রান্ত হওয়ার খবরটি সম্পর্কে অনুরাগীদের জ্ঞাত করেছিল তারা। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।