শুরুর দুই ঘণ্টা আগে স্থগিত হল ম্যাচ

0
142
CAPE TOWN, SOUTH AFRICA - DECEMBER 04: Confirmation on the big screen of the postponement of the Ist One Day International between South Africa and England at Newlands Cricket Ground due to a positive Covid test in the South African squad on December 04, 2020 in Cape Town, South Africa. (Photo by Shaun Botterill/Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের জন্য প্রস্তুত ছিল সবাই। কিন্তু খেলা শুরুর ঠিক আগে জানা গেল একজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে খেলা শুরুর মাত্র দুই ঘণ্টা আগে স্থগিত করা হয়েছে ম্যাচটি। আপাতত দুই দিনের জন্য পেছানো হয়েছে প্রোটিয়া-ইংল্যান্ডের লড়াই।
গতকাল কেপটাউনের নিউল্যান্ডস স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল। এর আগে গত ৩ ডিসেম্বর দুই দলের সব খেলোয়াড়দের করোনা পরীক্ষা করানো হয়। সেই পরীক্ষার ফলাফল আসে আজ সকালে। সেখানে দেখা যায় দক্ষিণ আফ্রিকার একজন ক্রিকেটার করোনায় আক্রান্ত।
এমতাবস্থায় সতর্কতা হিসেবে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নেয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ম্যাচ শুরুর মাত্র দুই ঘণ্টা আগে এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করে একটি বিবৃতি দিয়েছে সিএসএ।
বিবৃতিতে বলা হয়েছে, ‘ওয়ানডে সিরিজের আগে বৃহস্পতিবার দুই দলের খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। সেখানে একজন প্রোটিয়া ক্রিকেটারের ফলাফল পজিটিভ এসেছে।’
সেখানে আরো বলা হয়, ‘দুই দল, ম্যাচ অফিসিয়াল ও ম্যাচের সাথে জড়িত সবার সুরক্ষার কথা ভেবে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিএসএ-র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহী ম্যাচটি রোববার আয়োজনের পক্ষে মত দিয়েছেন।’
প্রথম ম্যাচটি পিছিয়ে যাওয়ার ফলে দ্বিতীয় ম্যাচের তারিখও পেছানো হয়েছে। ৪ ডিসেম্বরের বদলে এই সিরিজ শুরু হবে আগামী ৬ ডিসেম্বর। ম্যাচের তারিখ পরিবর্তনের পাশাপাশি পরিবর্তন করা হয়েছে ভেন্যুও। কেপ টাউনের বদলে প্রথম ম্যাচটি আয়োজন করা হবে পার্লে।
অবশ্য সিরিজের শেষ দুই ম্যাচ আগের মতোই কেপ টাউনে অনুষ্ঠিত হবে। সিরিজের দ্বিতীয় ম্যাচ পিছিয়ে ৭ ডিসেম্বর ও তৃতীয় ম্যাচ আগের মতোই ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। খবর : ডেইলিবাংলাদেশ’র।