লাশ ও রোগী পরিবহনে নিষ্ঠা ফাউন্ডেশনকে স্ট্রেচার প্রদান

0
36

স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন নিষ্ঠা ফাউন্ডেশনের করোনাকালীন চলমান লাশ দাফন-কাফন ও সৎকার এবং মুমূর্ষু রোগী পরিবহনে স্ট্রেচার প্রদান করেছে ‘যোদ্ধা’ নামের আরেক মানবিক সংগঠন। ২০ এপ্রিল দুপুরে নিষ্ঠা ফাউন্ডেশনের কার্যালয়ে এটি হস্তান্তর করা হয়।
নিষ্ঠা ফাউন্ডেশন’র কাছে এটি হস্তান্তর করেন যোদ্ধা’র পরিচালক শামশুজ্জোহা আজাদ পলাশ।
এ সময় উপস্থিত ছিলেন নিষ্ঠা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক কামাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান, সমাজসেবক হাফেজ ছালামাত উল্লাহ, ড. মুহাম্মদ জাফর উল্লাহ ও ভাইস-চেয়ারম্যান এম এ সবুর, সংগঠক হাফেজ মুহাম্মদ আবুল কালাম, মুহাম্মদ তাজুল ইসলাম ও মুহাম্মদ রিদওয়ান প্রমুখ। নিষ্ঠা ফাউন্ডেশন’র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ জাফর উল্লাহ বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের তীব্রতা চরম আকার ধারণ করেছে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর হার রেকর্ড পরিমান বাড়ছে। কঠিন এই সময়ের শুরু থেকেই নিষ্ঠা ফাউন্ডেশন মুমূর্ষু মানুষের পাশে থাকার চেষ্টা করেছে। তাই প্রতিদিনই সংগঠনটির উদ্যোগে লাশ ও রোগী পরিবহন করা হচ্ছে। এ কাজে একটি স্ট্রেচার প্রয়োজন ছিল। আজ ‘যোদ্ধা’ নামের একটি সংগঠন সে প্রয়োজনীয়তাটি পূরণ করেছে।
তিনি আরো বলেন, ইতোমধ্যে সংগঠনের উদ্যোগে লাশ দাফন-কাফন ও সৎকার, মুমূর্ষু রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, সচেনতামূলক লিফলেট বিতরণ, স্বাস্থ্যবিধি মানার উদ্যোগ নেয়া, এবং গরীব ও অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। সবার ঐকান্তিক সহযোগিতায় আমাদের এসব মানবিক কাজ অব্যাহত থাকবে। বিজ্ঞপ্তি