রোনালদোর নতুন রেকর্ড

0
254

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ফুটবল বিশ্বে সময়ের অন্যতম এক ফুটবলার পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মাঠে নামলেই নিজের নামের পাশে যুক্ত করেন একটি রেকর্ড। প্রায়ই এমন হয়। এবার আরেকটি নতুন রেকর্ডের মালিক হলেন এ জুভেন্টাস ফরোয়ার্ড। বোলোনার মাঠে রোনালদো ও পাওলো দিবালার গোলে জয় পেয়েছে জুভেন্টাস। ম্যাচটিতে প্রথমার্ধে পেনাল্টি কিক থেকে দলের হয়ে প্রথম গোলটি করে আরেকটি নতুন রেকর্ড গড়েছেন সিআর সেভেন। সিরি’আ লিগে পর্তুগিজদের মধ্যে সবচেয়ে বেশি গোলের মালিক এখন তিনি।
সবাইকে অবাক করে দিয়ে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। প্রথম মৌসুমে সিরি’আ লিগে ২১ গোল করেছিলেন এ তারকা। এবার চলতি মৌসুমে ২২ গোল করে ছাড়িয়ে গেলেন নিজেকে। সঙ্গে টপকে গেলেন স্বদেশি তারকা রুই কস্তাকে।
ইতালির শীর্ষ ফুটবলে পর্তুগিজদের মধ্যে সর্বোচ্চ গোলের মালিক ছিলেন অ্যাটাকিং মিডফিল্ডার রুই কস্তা। ১৯৯৪-২০০৬ মৌসুম পর্যন্ত সিরি’আ লিগে খেলেছেন তিনি। ফিওরেন্তিনা ও এসি মিলানের হয়ে যে রেকর্ড গড়েছিলেন ৪৮ বছর বয়সী তারকা এবার তা মাত্র দুই মৌসুমে ৪৩ গোল করে ভেঙে দিলেন রোনালদো।
পর্তুগিজ উইঙ্গার যেখানেই যান সেখানেই গড়েন নতুন নতুন রেকর্ড। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীনও ইংলিশ প্রিমিয়ার লিগে পর্তুগিজদের মধ্যে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন তিনি। রেড ডেভিলদের হয়ে ১৯৬ ম্যাচে ৮৪ গোল করেন পাঁচটি ব্যালন ডি’অরের মালিক।
স্প্যানিশ লা লিগাতেও পর্তুগিজদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা রোনালদো। রিয়াল মাদ্রিদের জার্সিতে ২৯২ ম্যাচে ৩১১ গোল করেন ৩৫ বছর বয়সী উইঙ্গার। কেবল তাই নয়, লস ব্লাঙ্কোসদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়ে তুরিনে যান তিনি। লা লিগাতে সর্বোচ্চ গোলদাতার তালিকায় কেবল চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিই কেবল তার উপরে।
খবর : ডেইলিবাংলাদেশ’র।