বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া ক্রিকেট সিরিজের মিছিল থামছেই না। এর আগে কয়েকটি সিরিজের পর এবার বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ স্থগিত হয়েছে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে এই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। আগস্টের শেষ দিকে এই সিরিজ খেলতে কিউইদের বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সিরিজ স্থগিত করাই ভালো মনে করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।
বিষয়টি নিশ্চিত করে এক সংবাদ বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে আগস্টে আমাদের দেশে পূর্ণাঙ্গ ক্রিকেট সিরিজ আয়োজন করা বড় চ্যালেঞ্জ। আমরা ক্রিকেটের সঙ্গে জড়িত কারো স্বাস্থ্য নিরাপত্তার ব্যাপারে কোনো ঝুঁকি নিতে পারি না।’
তিনি আরো বলেন, ‘চলমান অবস্থায় সিরিজটি পিছিয়ে দেয়াই বিসিবি ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) কাছে সেরা সিদ্ধান্ত মনে হয়েছে। আমরা বুঝতে পারছি দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং সমর্থকদের জন্য এমন সিদ্ধান্ত অনেক হতাশাজনক। তবে আমি এনজেডসিকে এমন সিদ্ধান্তের পেছনের কারণটা বুঝতে পারায় ধন্যবাদ জানাই।’
পরবর্তীতে সুবিধাজনক সময়ে সিরিজটি আয়োজন করা হবে বলে জানান নিজামউদ্দিন চৌধুরী। এই নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের তিনটি সিরিজ স্থগিত হলো। এর আগে করোনার কারণে পাকিস্তানের মাটিতে একটি করে ওয়ানডে ও টেস্ট এবং আয়ারল্যান্ড সফর স্থগিত করা হয়েছিল।
খবর : ডেইলিবাংলাদেশ’র।