রোটারী ক্লাবগুলো মানবসেবায় কাজ করছে

0
224
রোটারী ক্লাব অব চিটাগং সেন্ট্রাল এর ঈদ পুনর্মিলনী ও নিয়মিত সভায় অংশগ্রহণকারীরা

রোটারী ক্লাব অব চিটাগং সেন্ট্রাল এর সভা

রোটারী ক্লাব অব চিটাগং সেন্ট্রাল-এর ২০০ তম সভা ও ঈদ পুর্নমিলনী নগরীর একটি রেষ্টুরেন্ট-এ ক্লাব প্রেসিডেন্ট আবদুর রাজ্জাক-এর সভাপতিত্বে ক্লাব এর ঈদ পুনর্মিলনী ও ২০০তম নিয়মিত সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন রোটারিয়ান লে. গর্ভনর শহিদুল্লাহ চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন রোটারিয়ান পি পি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী। বক্তারা বলেন, একশ বছরের বেশি সময় ধরে রোটারী ক্লাব গুলো পুরো বিশ্বে মানব সেবায় কাজ করে যাচ্ছে স্বাস্থ্য শিক্ষা, নিরাপদ পানি, বাসস্থান, শিশু মৃত্যু হার কমাতে পোলিও টিকা নতুন করে যোগ হলো পরিবেশ রক্ষায়। তারই অংশ হিসেবে রোটারী ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ চারটি স্থানে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি, স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতার বৃদ্ধির লক্ষে করোনা মহামারির শুরু থেকে বিভিন্ন স্কুলে ও করোনা আইসোলেশন সেন্টারে মাক্স, সেনিটাইজার, ওষুধ ও ব্লিচিং পাউডার বিতরণ করে।
বক্তারা রোটারী শৃঙ্খলা মেনে চলা, সদস্য বাড়ানো ও মানবতার কাজে সকল সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. আবুল হাসান। রোটারী প্রত্যয় পাঠ করেন ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. মহসিন।
এছাড়া ক্লাব এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এডিশনাল ডিস্ট্রিক্ট সেক্রেটারি পিপি হাসিনা আক্তার লিপি, ক্লাব এর দায়িত্ব প্রাপ্ত এসিস্ট্যান্ট গর্ভণর পিপি মো. মুসলিম উদ্দিন (অতিরিক্ত ডি আই জি আব ট্যুরিস্ট পুলিশ), আফতাব উদ্দিন, ক্লাব এর প্রতিষ্ঠাতা সভাপতি ও ক্লাব ট্রেইনার মীর নাজমুল আহসান রবিন, পিপি এস এ সাহেদ, প্রেসিডেন্ট ইলেক্ট সাইফুল আলম শিমুল, সহ সভাপতি মো. জানে আলম, সহ সভাপতি ডা. মুসা, জয়েন্ট সেক্রেটারি আবুল কাসেম, ট্রেজারার মো. আব্দুল আহাত, ডিরেক্টর অ্যাডভোকেট নুরুল আনোয়ার চৌধুরী, ইফতখার আহম্মদ খান রনি, জামিল হানিফ, সার্জেন সাহিন সুলতানা, জুবাইদা গুলসানারা প্রমুখ।
সভায় সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকল রোটারিয়ান, তাদের পরিবারের সদস্যবৃন্দসহ সকলের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি