রাশিয়ায় নতুন আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে

0
249

সুপ্রভাত ডেস্ক :

রাশিয়ায় গত প্রায় দুই সপ্তাহের মধ্যে এই প্রথমবারের মতো মহামারি করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা হ্রাস পেয়ে ১০ হাজারের নিচে নেমে এসেছে। খবর এএফপি’র।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, দেশটিতে গত ২৪ ঘণ্টায় মোট ৯ হাজার ৯৭৪ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ৫২ হাজার ২৪৫ জনে দাঁড়ালো।

খবরে বলা হয়, এ সপ্তাহে প্রতিদিনের হিসাবে রাশিয়ায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যার কয়েক দফা অবনতি ঘটে। ৩ মে’র পর থেকে এই প্রথমবারের মতো বৃহস্পতিবার দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে নামলো।

রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে দ্রুত গতিতে বেড়ে চলায় এ সপ্তাহে দেশটি কোভিড-১৯ ভাইরাসে সংক্রমণের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে চলে এসেছে। এদিক থেকে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

এদিকে দেশটিতে করোনা রোগী সনাক্তে ব্যাপক পরীক্ষা চালানো হচ্ছে। এ পর্যন্ত প্রায় ৬০ লাখ মানুষের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। তবে সরকারি হিসাব অনুযায়ী, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইতালি ও স্পেনের মতো দেশগুলোর তুলনায় রাশিয়ায় করোনায় মৃত্যুর হার অনেক কম।

রাশিয়ার স্বাস্থ্য কর্মকর্তারা জানান, গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৯৩ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ হাজার ৩০৫ জনে দাঁড়ালো।
রাশিয়ায় ধারাবাহিকভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি সত্ত্বেও ক্রেমলিন করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে আরোপ করা লকডাউন এ সপ্তাহে শিথিল করা শুরু করেছে।