রবিনহোর ৯ বছরের জেল

0
216

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
একসময় ব্রাজিলের ভবিষ্যৎ তারকা হিসেবে ধরা হতো রবিনহোকে। তবে পারফরম্যান্স আশানুরূপ না হওয়ায় দীর্ঘদিন ধরেই জাতীয় দলে ব্রাত্য তিনি। এবার আরেকটি দুঃসংবাদ পেলেন এই স্ট্রাইকার। ইতালিতে সংঘবদ্ধ ধর্ষণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে ৯ বছরের জেল দিয়েছে মিলানের আদালত।
জানা গেছে, এসি মিলানের হয়ে খেলার সময় ২০১৩ সালের জানুয়ারিতে বন্ধুদের সঙ্গে নিয়ে ২২ বছর বয়সী এক আলবেনিয়ান নারীকে ধর্ষণ করেন রবিনহো। তিনি সহ ছয়জন এই কাজে যুক্ত ছিলেন। ২০১৭ সালে এই মামলার রায় আসে যেখানে তাকে দোষী সাব্যস্ত করে জেল দেয়া হয়। তবে সে সময় তিনি এর বিরুদ্ধে আপিল করেছিলেন, যার চূড়ান্ত রায় এসেছে আজ।
ছয়জনের মধ্যে চারজনকে খালাস দিয়েছে আদালত। রবিনহো ও তার অন্য বন্ধুকে ক্ষতিপূরণ স্বরূপ ৬০ হাজার ইউরো দিতে নির্দেশ দেয়া হয়েছে। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ পাবেন ব্রাজিলিয়ান তারকা। সেক্ষেরে ৯০ দিন সময় পাবেন তিনি।
ধর্ষণের ব্যাপারটি বরাবরই অস্বীকার করে এসেছেন রবিনহো। এর আগে গ্লোবো স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, আমি শুধু হাসতে পারি কারণ এসবে আমার কিছু যায় আসে না। সেই মহিলা পুরোপুরি মদ্যপ ছিল। সে কি হয়েছে এ সম্পর্কে কিছুই জানে না।
২০০২ সালে সান্তোসের হয়ে খেলা শুরু করেন রবিনহো। এরপর ২০০৫ সালে যোগ দেন রিয়াল মাদ্রিদে। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত ম্যানচেস্টার সিটিতে খেলার পর এসি মিলানে চলে যান তিনি। সেখানে খেলেন ২০১৪ সাল পর্যন্ত। দেশের হয়ে ১০০টি ম্যাচ খেলেছেন রবিনহো। গোল করেছেন ২৮টি। খবর : ডেইলিবাংলাদেশ’র।