রকি বড়ুয়ার বিরুদ্ধে চার মামলা

0
295
চমেক হাসপাতালে চিকিৎসাধীন আহত রকি বড়ুয়া- সুপ্রভাত

নিজস্ব প্রতিবেদক :
কারাবন্দি জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির জন্য সাঈদীপুত্র ও তারেক মনোয়ারের সঙ্গে বৈঠক করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে গ্রেফতার হওয়া রকি বড়ুয়া (৪০) ও তার সহযোগিদের বিরুদ্ধে চারটি মামলা করেছে র‌্যাব-৭। বুধবার নগরের পাঁচলাইশ থানায় এসব মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন ওসি আবুল কাশেম ভুঁইয়া।
ওসি বলেন, রকি বড়ুয়াসহ গ্রেফতার ৭ জন ও পলাতক একজনের নাম উল্লেখ করার পাশাপাশি অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে র‌্যাব-৭ এর ডিএডি মো. রুপ মিয়া চারটি মামলা করেছেন।
একটি বিদেশি পিস্তল ও ৬ রাউন্ড গুলি উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে। অবৈধভাবে বিদেশি মদ রাখায় বিশেষ ক্ষমতা আইনের ২৫.বি ধারায় একটি মামলা করা হয়েছে।
ওসি আবুল কাশেম ভুঁইয়া আরও জানান, দ-বিধির ৪২০, ৪১৬ ও ৫১১ ধারায় আরও একটি মামলা হয়েছে রকি বড়ুয়া ও তার সহযোগিদের বিরুদ্ধে। ওই মামলায় সরকারি বিভিন্ন কর্মকর্তার সাথে ছবি তুলে মনোনয়ন পাইয়ে দেওয়ার প্রলোভন দেখানো, বেকার যুবকদের চাকরি দেয়ার নাম করে খালি স্ট্যাম্পে স্বাক্ষরসহ বিভিন্ন ব্যাংকের চেক গ্রহণ ও যোগদানপত্র দিয়ে প্রতারণা করা বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আনা হয়েছে।
এছাড়া দেশের প্রচলিত আইন ও আদালতকে তোয়াক্কা না করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীকে বেআইনি ও ষড়যন্ত্রের মাধ্যমে মুক্ত করার লক্ষ্যে গোপন বৈঠকের ঘটনায় রকি ও তার সহযোগিদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ৬(২), ৮, ৯, ১০ ও ১২ ধারায় একটি মামলা করা হয়েছে।
এর আগে গত ১১ মে রাতে রকি বড়ুয়াকে ধরতে নগরের মোহাম্মদপুর এলাকার নুর ম্যানশন ভবনের একটি বাসা ঘিরে ফেলে র‌্যাবের একটি দল। এসময় রকি বড়ুয়া তিন তলার কার্নিশ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু র‌্যাবের চৌকস দল রকি বড়ুয়া ও তার ৫ সহযোগীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে লালখান বাজার এলাকায় মেরিন কে এইচ টাওয়ারে রকি বড়ুয়ার বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়ার কথিত রক্ষিতা এক নারীকে গ্রেফতার করে র‌্যাব।
গ্রেফতার হওয়া রকি বড়ুয়ার সহযোগিরা হলেন-সফিউল আজম শহীদ (৪০), ছগির আহমদ (৪০), রুবেল বড়ুয়া (২৭), সাইফুল ইসলাম প্রকাশ নয়ন (৩৮), নারায়ন মল্লিক (৩৪) ও শাহিনা ইসলাম প্রিয়া ওরফে আমেনা (২৪)।
অভিযানে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি, ৩৫ লাখ টাকার টাকার এফডিআরের কাগজপত্র, ৬ বোতল বিদেশি মদ, বিদেশি সিগারেট, ১৩টি স্বাক্ষরযুক্ত ১০০ টাকা মূল্যের খালি স্ট্যাম্পসহ তার তদবির বাণিজ্য ও প্রতারণার কাগজপত্র জব্দ করে র‌্যাব।
এদিকে তিন তলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে দুই পা ভেঙে ফেলা রকি বড়ুয়া এখন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার ৬ সহযোগিকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।