যে কারণে ঐশ্বরিয়াকে একাধিক ছবি থেকে বাদ দিয়েছিলেন শাহরুখ

0
229

সুপ্রভাত ডেস্ক :
এক নয়, একাধিক ছবি থেকে তাকে বাদ দিয়েছিলেন শাহরুখ খান। কারণ? এখনও অজানা। হ্যাঁ, ঐশ্বরিয়া রাই বচ্চনের জন্মদিনে নতুন করে সামনে এল এই তথ্য।
রবিবার ৪৭-এ পা দিলেন প্রাক্তন মিস ইউনিভার্স ঐশ্বরিয়া। বচ্চন পরিবারে আরাধ্যা আসার পর বলিউড থেকে খানিকটা দূরেই সরে এসেছেন তিনি। একেবারেই হাতে গোনা ছবিতে দেখা যায় এককালে বি-টাউনের অন্যতম সেরা অভিনেত্রীকে। সেই তারকাই সিমি গারেওয়ালের একটি চ্যাট শোয়ে দ্বিতীয়বার গিয়ে কেরিয়ারের বহু অজানা কথা ফাঁস করেন। সেই শোয়ে বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে ঐশ্বর্যের অন-স্ক্রিন প্রশংসা করেন সিমি। তারপরই জানতে চান, বীর-জারা-সহ পাঁচটি ছবি থেকে কেন ঐশ্বরিয়াকে সরিয়ে দেওয়া হয়েছিল?
এক মুহূর্ত সময় না নিয়ে পালটা প্রশ্ন ছুঁড়ে দেন ঐশ্বরিয়া। বলেন, ‘এই প্রশ্নের উত্তর আমি কীভাবে দেব বলুন তো?’ তারপর একটু থেমে ফের বলেন, ‘হ্যাঁ, সেই সময় একাধিক ছবিতে আমাদের (তিনি ও শাহরুখ) একসঙ্গে কাজ করার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই তেমনটা আর হল না। এমনকী কেন আমায় সরিয়ে দেওয়া হচ্ছে, সে ব্যাখ্যাও দেওয়া হয়নি। এই কেনর উত্তর আমি কোনওদিনই পাইনি।’ সঙ্গেও এও স্পষ্ট করে দেন, ছবিগুলি করতে তিনি সত্যিই আগ্রহী ছিলেন। তাই আচমকা বাদ পড়ায় খারাপই লেগেছিল।
গুমোট হয়ে ওঠা পরিস্থিতি সামাল দিয়ে সিমি গারেওয়াল এরপর নিজেই জানান, এই চ্যাট শোয়ে একই প্রশ্ন তিনি কিং খানকেও করেছিলেন। শাহরুখ জানিয়েছিলেন, আসলে সেই সময় ঐশ্বরিয়ার ব্যক্তিগত জীবনের সঙ্গে ভীষণভাবে জড়িয়ে পড়ছিলেন তিনি। সেই কারণেই এমন সিদ্ধান্ত। তবে বিষয়টা যে ঠিক হয়, সে কথাও মেনে নেন বলিউড বাদশা। তবে ঐশ্বরিয়া নিজে থেকে কখনওই আর শাহরুখকে এ নিয়ে কোনও প্রশ্ন করেননি। তার কথায়, ‘কোনও মানুষ যদি মনে করেন কারণ ব্যাখ্যা করবেন, তাহলে তিনি নিজেই করবেন। কাউকে বারবার প্রশ্ন করা আমার স্বভাব নয়।’
২০০৩ সালে একটি সর্বভারতীয় টিভি চ্যানেলে শাহরুখ বলেছিলেন, ‘সামনে মানুষটির কোনও ভুল নেই, অথচ তাকে বাদ দেওয়ার সিদ্ধান্তটা খুব কঠিন। ব্যক্তিগতভাবে আমার মনে হয় আমি ভুল করেছিলাম। তবে প্রযোজক হিসেবে যুক্তি ছিল। তবে এর জন্য আমি অ্যাশের কাছে ক্ষমা চেয়েছি।’ তবে বলিউডে কান পাতলে শোনা যায়, সলমনের সঙ্গে শাহরুখের বচসা ও সলমন-ঐশ্বরিয়া সম্পর্কও হয়তো এর নেপথ্য কারণ। খবর : সংবাদপ্রতিদিন’র।