মেয়াদবিহীন দুধ ও মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রি করায় জরিমানা

0
262

নিজস্ব প্রতিবেদক :
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক নগরীর বিভিন্ন এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করেছেন। সোমবার (১৮ মে) বেলা ১১টা থেকে নগরীর বায়েজিদ কাঁচাবাজার, কাজীর দেউড়ি, জামালখান রোড, আন্দরকিল্লা ও ইপিজেড এলাকায় তদারকিমূলক অভিযান চালানো হয়।
অভিযানে মেয়াদবিহীন দুধ, অননুমেদিত রং, মূল্য তালিকা প্রর্দশন না করা, মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রয় করায় ১০ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনাকালে হাইড্রোজ, মেয়াদ উত্তীর্ণ পণ্য ধ্বংসসহ ৪টি টিসিবি ট্রাকসেল পর্যবেক্ষণ করা হয়।
ভোক্তা অধিকারের অভিযানে নগরীর বায়েজিদ কাঁচাবাজারে নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় নাবিলা স্টোরকে ১ হাজার, ভাইভাই স্টোরকে ১ হাজার, শাহপরান স্টোরকে ২ হাজার, রতন স্টোরকে অননুমোদিত রং বিক্রয় করায় ৫ হাজার, জোবেদা স্টোরকে অননুমোদিত রং ব্যবহার করায় ৫ হাজার, রং দেয়া খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়। স্মরণিকা স্টোরকে উৎপাদন-মেয়াদবিহীন মোড়কজাত দুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৪ হাজার, ইপিজেড থানার এম ই এস গেইটের আমিন এন্ড সন্সকে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৫ হাজার, আল ইদ্রিস ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদউত্তীর্ণ ময়দা বিক্রয় করায় ৩ হাজার, ইলিয়াছ স্টোরকে মেয়াদউত্তীর্ণ কোমলপানীয় রাখায় ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান গুলো পরিচালনা করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহায়তায় অভিযান গুলো চালানো হয়।
ভোক্তা অধিকারের কর্মকর্তারা জানিয়েছেন জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে।