কোভিড পরবর্তী রোগীদের চিকিৎসায় ক্লিনিক চালুর সিদ্ধান্ত

0
140

মা ও শিশু হাসপাতাল করোনা ম্যানেজমেন্ট সেলের সভা

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল করোনা ম্যানেজমেন্ট সেল ও করোনা ট্রিটমেন্ট কমিটির সভা গতকাল করোনা ম্যানেজমেন্ট সেলের চেয়ারম্যান এস এম মোরশেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় করোনা রোগীদের জন্য পোস্ট কোভিড কমপ্লিকেশন ম্যানেজমেন্টের জন্য পোস্ট কোভিড রিহ্যাবিলিটেশন ক্লিনিক চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়। পোস্ট কোভিড রোগীরা সপ্তাহে একদিন হাসপাতালে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত ক্লিনিকে বিশেষ চিকিৎসা সহায়তা পাবেন।
সভায় বক্তারা বলেন, কোভিড আক্রান্ত রোগীরা কোভিড পরবর্তীতে বিভিন্ন ধরনের জটিলতায় ভোগেন এবং তারা বিভিন্ন ডাক্তারদের স্মরণাপন্ন হন।
সভায় জানানো হয় কোভিড পরবর্তী রোগীদের চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় বিশেষজ্ঞ পরামর্শ প্রদানের জন্য এই ক্লিনিক চালু করার সিদ্ধান্ত নেয়া হয়। উক্ত ক্লিনিকে বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ অন্তর্ভুক্ত থাকবেন।
সভায় করোনাকালীন হাসপাতালের সার্বিক চিকিৎসা সেবা চালিয়ে যাওয়ার জন্য হাসপাতালের সর্বস্তরের ডাক্তার, নার্স, কর্মকর্তা কর্মচারীগণকে ধন্যবাদ জানানো হয়।
এতে বক্তব্য রাখেন করোনা ম্যানেজমেন্ট সেলের কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবছার চৌধুরী, জয়েন্ট মেম্বার সেক্রেটারি অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, করোনা ট্রিটমেন্ট সেলের চেয়ারম্যান প্রফেসর (ডা.) শেখ মো. হাছান মামুন, কো-চেয়ারম্যান ডা. অলক নন্দী, উপ-পরিচালক (প্রশাসন) জনাব মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, উপ-পরিচালক (আইসিএইচ) ডা. আবু সাইদ চৌধুরী, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. কামাল হোসেন জুয়েল, সহকারী পরিচালক (মেডিক্যাল অ্যাফেয়ার্স) ডা. ফাহিম হাসান রেজা ও করোনা ট্রিটমেন্ট কমিটির মেম্বার সেক্রেটারি ও হাসপাতালের অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেফাতুজ্জাহান প্রমুখ। বিজ্ঞপ্তি