মাবিয়া রশিদিয়া ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

0
50

মাবিয়া রশিদিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণকালে সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, রোজাদার ও তুলনামূলক কম স্বচ্ছল পরিবারের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করছে ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ পরিচালিত সম্পূর্ণ দাতব্য ও সেবামূলক প্রতিষ্ঠান মাবিয়া রশিদিয়া ফাউন্ডেশন।
নগরীর প্রত্যেকটি ওয়ার্ডের অস্বচ্ছল পরিবারের জন্য ইফতার ও সেহরীর সামগ্রী বিতরণের ধারাবাহিকতায় এবারেও বজায় রেখে চলেছি। বিশ্বমহামারী ক‌রোনার কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে এলাকায় এলাকায় গিয়ে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণের আয়োজন করতে না পারলেও বাসার সামনে থেকে পর্যায়ক্রমে ইফতার সামগ্রী বিতরণ করছি। লকডাউনের কারণে মানুষের আয় উপার্জনে ব্যাপক প্রভাব পড়েছে। এ অবস্থায় রোজাদারদের অনেকের ক্ষেত্রে পরিবারের জন্য ইফতার ও সেহেরীর খাবার যোগাড় করা কঠিন হয়ে পড়েছে। এমন সংকটে অবস্থা সম্পন্ন ব্যক্তিদের যথাসাধ্য সহায়তা দিয়ে মানুষের পাশে থাকতে হবে।
তিনি আরো বলেন, করোনার প্রথম দফার সংক্রমণের দিনগুলোতে মাহে রমজানের সংযম ও শিক্ষা সংক্রমণের ব্যাপকতা রোধ করতে অনেক বড় ভূমিকা রেখেছে। এবারেও আমরা যদি যথাযথ সংযম ও কঠোর সাধনার ব্রত নিয়ে রমজানের পবিত্র দিনগুলোকে যাপন করি, মহান সৃষ্টিকর্তার কৃপায় করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে। আমরা যদি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলি, নিয়ন্ত্রিত ও সংযমী জীবনাচারে অভ্যস্ত হতে পারি, অপ্রয়োজনে যত্রতত্র ঘোরাফেরা না করি তবে করোনা নিয়ন্ত্রণে এটাই হবে অনেক বেশি কার্যকর।
এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা শামশেদ খোকন প্রমুখ। বিজ্ঞপ্তি