‘ভালোবাসা প্রীতিলতা’র শুভ মহরত বৃহস্পতিবার

306

আগামীকাল ২৪ সেপ্টেম্বর সকাল ১১টায় কাকরাইল চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর মিলনাতয়নে বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের ৮৮তম আত্মাহুতি দিবসে ‘ভালোবাসা প্রীতিলতা’ চলচ্চিত্রটির শুভ মহরত অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্বদেশের স্বাধীনতার জন্য চট্টগ্রামের বিপ্লবীদের যে বিস্ময়কর ও সাহসিকতাপূর্ণ অভ্যুত্থান ঘটেছিলো সেই ইতিহাসকে ধারণ করে নির্মিত হচ্ছে কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসা প্রীতিলতা’। চলচ্চিত্রটি প্রযোজনা ও পরিচালনা করছেন প্রদীপ ঘোষ।
এতে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সভাপতিত্ব করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।
দুইশত বছরের ব্রিটিশ শাসন-শোষণের ও পরাধীনতার শৃঙ্খল মোচনে, বীর চট্টলার মাটিতে জন্ম নেয় বীর নারী প্রীতিলতা ওয়াদ্দেদার। যিনি ব্রিটিশ প্রমোদ কেন্দ্র ইউরোপিয়ান ক্লাব সফলভাবে হামলা করেন। প্রীতিলতার আত্মাহুতির বীরচিত ঐতিহাসিক ঘটনার বিশদ বিবরণ নিয়ে নির্মিত হতে যাচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ভালোবাসা প্রীতিলতা।
চলচ্চিত্রের পোশাক পরিকল্পনায় রয়েছেন শিল্পী কনক আদিত্য। সংগীত পরিচালনা করছেন খ্যাতিমান সংগীত শিল্পী বাপ্পা মজুমদার। বিজ্ঞপ্তি