বিভিন্ন উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার

84

করোনার প্রার্দুভাবের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র অসহায় পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ত্রাণ ও উপহার প্রদান করা হয়। বিভিন্ন উপজেলার সংবাদ পাঠানো হয়।

রাউজান :

করোনার প্রার্দুভাবের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র অসহায় পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় ৩৭ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন।

প্রতিটি ইউনিয়নে ২লাখ ৫০ হাজার টাকা করে ৩৫ লাখ টাকা ও রাউজান পৌরসভায় ২ লাখ টাকা মোট ৩৭ লাখ টাকা অসহায় দরিদ্র পরিবারের মধ্যে বিতরণ করা হবে ।

প্রতিটি অসহায় পরিবারের সদসকে ৫ শ টাকা করে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার প্রদান করা হবে । ২৮ এপ্রিল সকাল থেকে দুপুর পর্যন্ত সময়ে রাউজানের চিকদাইর ইউনিয়ন, গহিরা ইউনিয়ন, পশ্চিম গুজরা ইউনিয়নে অসহায় দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের টাকা বিতরণ করা হয়।

অসহায় দরিদ্র পরিবারের সদস্যদের প্রধানমন্ত্রীর ঈদ উপহারের টাকা বিতরন কার্যক্রম অনুষ্টানে প্রধান অতিথি রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন । বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি অতিশ দর্শী চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল কুদ্দুস, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রহমত উল্ল্যাহ, চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, সাহাবু উদ্দিন আরিফ, নুরুল আবছার বাশি, আওয়ামী লীগ নেতা আলমগীর কবির প্রমুখ ।

বাঁশখালী :

২ মে  বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে ৫ শ হতদরিদ্র পরিবারকে ৫০০ টাকা করে প্রধানমন্ত্রীর নগদ অর্থ উপহার তুলে দিয়েছেন সরল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী । পরে চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ট্যাগ অফিসার উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম, চট্টগ্রাম জেলা জজ আদালতের এপিপি ও বিশিষ্ট্য আইনজীবি রায়হাদ চৌধুরীর রনি, সাংবাদিক উজ্জ্বল বিশ্বাস, সরল ইউনিয়ন পরিষদের সচিব হারুনুর রশিদ চৌধুরী, সাংবাদিক জাহিদুল ইসলাম মিরাজ, ইউপি সদস্য নাসরিন সোলতানা মিনু, রশিদ আহমদ, মো. সেলিম, মোস্তাক আহমদ, নুর মোহাম্মদ, মেহুরুন্নেছা বেগম, ইমরুল চৌধুরী ফাহিম, সরল ইউনিয়ন পরিষদের সহকারী মোহাম্মদ উল্লাহ প্রমুখ।

পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় কোভিড-১৯ এর কারণে লক ডাউনে অসহায় ও দরিদ্র টমটম পরিবহন শ্রমিকদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ  থেকে উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।

২৭ এপ্রিল দুপুরে জিয়া কলেজ মাঠে পেকুয়া উপজেলা টমটম চালক সমবায় সমিতির ১ শ ৭ জন টমটম শ্রমিককে করোনা ভাইরাস মহামারীর কারণে কর্মহীন হয়ে পড়া ও লকডাউনে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে ১ কেজি ছোলা, আধা লিটার তেল , ২ প্যাকেট নুডুস, ১ প্যাকেট দুধ, ২ প্যাকেট লাচ্ছা সেমাই, ১  কেজি চিনি, ২টি মাক্স প্রদান করা হয় ।

শ্রমিকরা উপস্থিত হয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার সামগ্রী গ্রহণ করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ। এতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমা, পি আই ও আমিনুল ইসলাম।