বিডার সম্মেলন : নতুন উদ্যোক্তারা হবেন আগামীর বড় ব্যবসায়ী

0
191

মোমিন রোডস্থ চট্টগ্রাম একাডেমিতে প্রশিক্ষণপ্রাপ্ত নতুন উদ্যোক্তাদের নিয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অধীন ইএসডিপির চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবন, খাগড়াছড়ি রাঙামাটি, ফেনী, লক্ষীপুর, নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া এই ১১টি জেলার প্রতিনিধি নিয়ে গঠিত বিডা এন্ট্রিপ্রিনিয়র এসোসিয়েশন অব বাংলাদেশ চট্টগ্রাম বিভাগ, এর সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শেখ নজরুল ইসলাম মাহমুদ।
সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ মামুন আকবর চৌধুরী, এস এম রোকন উদ্দিন, মোহাম্মদ আলমগীর, রবিউল হাসান চৌধুরী, আজমিরী বেগম, জাহানারা আকতার রোজী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান, আরফাতাতুর রহমান ইমন, জয় প্রকাশ পাল, টিনা বড়–য়া, মো. মুসলিম আলী জনি, ফারুক হাসান, প্রমুখ।
উদ্যোক্তাদের পক্ষ থেকে নির্বাচিত সভাপতি শেখ নজরুল ইসলাম মাহমুদ বলেন দেশকে উন্নত করতে হলে ব্যাংকগুলো আমানত গ্রহণ এবং লোন বিতরণে সুদের হার কমাতে হবে। আমরা চাই ব্যাংক গুলো ২% সুদে লোন দেয়ার জন্য আমাদের কাছে আসুক, আমরা উদ্যোগ নিচ্ছি, লাভ লোকসানের ঝুঁকি নিচ্ছি এবং ইএসডিপি থেকে প্রশিক্ষণ নিয়েছি। আমাদের নতুন নতুন আইডিয়া আছে। সরকার আমাদেরকে আর্থিক সুবিধা দিলে আমরা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে পারব।
এতে করে আমরা ব্যাবসার নতুন নতুন উদ্যোগ নিয়ে হাজার হাজার মানুষের কর্মসংস্থান করতে পারব এবং দেশের অর্থনৈতিক চাকাকে সচল রাখতে পারব।
বক্তারা বলেন নতুন উদ্যোক্তারা হবে আগামী দিনের বড় বড় ব্যবসায়ী, যারা দেশের অর্থনৈতিক চাকাকে রাখবে সচল। সমগ্র বাংলাদেশে বর্তমানে বিনিয়োগ উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রশিক্ষণ চলমান রয়েছে।
সম্মেলনে ব্যবসায়ী উদ্যোক্তা সাংবাদিক ও বেতার টিভি শিল্পী শেখ নজরুল ইসলাম মাহমুদকে সভাপতি, এবং মোহাম্মদ মামুন আকবর চৌধুরীকে সাধারণ সম্পাদক, করে সর্বসম্মতিক্রমে তিন বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়। এরা হলেন জয় প্রকাশ পাল, তিথি সরকার চাঁদপুর, ফয়সাল মোকাররম কক্সবাজার, মো. বেনজির আহমদ ব্রাহ্মনবাড়ীয়া, মো ফুয়াদ কুমিল্লা, মো. আরফাতুর রহমান ইমন, শেখ তৈয়বুল ইসলাম মাহমুদ আকিব, নার্গিস আকতার বান্দরবান, আইরিন সুলতানা লক্ষীপুর, জি এম দস্তগীর, রবিউল হাসান চৌধুরী, এস এম রোকন উদ্দিন, ইঞ্জিনিয়ার দিলদার হোসেন, মোহাম্মদ এমরান, নাদিয়া অক্তার ফেণী, ক্রীড়া সম্পাদক টিণা বড়ূয়া, রহিমা আক্তার, শিরীন শীলা নেয়াখালী, জাহানারা আক্তার রোজী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ আলমগীর, দপ্তর সম্পাাদক মো. মুসলিম আলী জনি। বিজ্ঞপ্তি