বাড়তি দামে আলু বিক্রি ১০ আড়তকে জরিমানা

0
215

রেয়াজউদ্দিন বাজারে অভিযান

নিজস্ব প্রতিবেদক :

সরকার নির্ধারিত দামের চেয়ে বাড়তি দামে আলু বিক্রির অভিযোগে রেয়াজউদ্দিন বাজারে ১০ আড়তদারকে জরিমানা করেছেন জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এ অভিযান পরিচালনা করেন।
আলুর বাজার স্থিতিশীল রাখতে সরকার পাইকারিতে কেজি প্রতি দাম ৩০ ও খুচরায় ৩৫ টাকা নির্ধারণ করে দেয়। কিন্তু ভ্রাম্যমাণ আদালত আড়তে গিয়ে ৪০-৪২ টাকা কেজি দরে আলু বিক্রির প্রমাণ পান। এছাড়া আড়তদারদের অনেকে খুচরা ব্যবসায়ীদের কাছে আলু বিক্রির রসিদ দেখাতে পারেনি ম্যাজিস্ট্রেটকে। ১০ আড়তদারকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, রেয়াজউদ্দিন বাজারের কুমিল্লা ট্রেডার্স, রফরফ বাণিজ্যালয়, মক্কা বাণিজ্যালয়, মেসার্স মামুন ট্রেডার্স, মেসার্স মা বিতান, কুসুমপুরা বাণিজ্যালয়, মেসার্স জননী ট্রেডার্স, দাউদকান্দি বাণিজ্যালয়, নিউ রাজমহল বাণিজ্যালয় ও আশীষ হাওলাদার ট্রেডার্সকে মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, আলুর বাজার স্থিতিশীল রাখতে সরকার আলুর দাম পাইকারিতে প্রতি কেজি ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু আড়তে গিয়ে দেখা গেল, ব্যবসায়ীরা তা অমান্য করে ৪০ থেকে ৪২ টাকা দরে আলু বিক্রি করছেন। আড়তদারদের অনেকে খুচরা ব্যবসায়ীদের কাছে আলু বিক্রির রসিদ দেখাতে পারেননি। দামে কারসাজির প্রমাণ পাওয়ায় ১০ আড়তদারকে জরিমানা করা হয়।