বার্সার এই ৭ জন ‘নট ফর সেল’

0
213

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বায়ার্ন মিউনিখের কাছে ধরাশায়ী হওয়ার পর থেকে পরিবর্তনের হাওয়া লেগেছে বার্সেলোনা শিবিরে। এরই মধ্যে বরখাস্ত হয়েছেন কোচ কিকে সেতিয়েন। তার জায়গায় নিয়োগ পেয়েছেন রোনাল্ড কোম্যান। কাতালান ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর আবিদালও বরখাস্ত হয়েছেন। এখানেই শেষ নয়, দলের অনেক খেলোয়াড়কেই বিক্রি করার কথা ভাবছে বার্সা। তবে সাতজন খেলোয়াড়কে ছাড়বে না দলটি।
২০০৭-০৮ মৌসুমের পর এবারই প্রথম খালি হাতে মৌসুম শেষ করল বার্সেলোনা। এমতাবস্থায় বার্সাকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছেন বর্তমান চেয়ারম্যান জোসেপ মারিয়া বার্তোমেউ।
প্রাতিষ্ঠানিক পদে পরিবর্তনের পর এখন খেলোয়াড় পরিবর্তনের দিকে মনোযোগ দিচ্ছেন বার্তোমেউ। সম্প্রতি তিনি বার্সেলোনা টিভিকে জানিয়েছেন, দলের কিছু বড় তারকাকেও বিক্রি করে দেবেন তিনি। তবে সাতজন খেলোয়াড়কে কোনোভাবেই ছাড়বেন না। এই সাতজনের তালিকায় সবার উপরে রয়েছেন লিওনেল মেসি। এ ব্যাপারে বার্তোমেউয়ের বক্তব্য, ‘মেসি বিক্রির জন্য নয়’। এই তালিকার অন্যরা হলেন মার্ক টের স্টেগেন, ফ্র্যাঙ্কি ডি জং, ক্লেমেন্ট লেংলেট, ওসমান ডেম্বেলে, নেলসন সেমেদো ও আন্তোনিও গ্রিজম্যান। এছাড়া তরুণ তুর্কী আনসু ফাতিও থাকছে বার্সায়।
এদিকে কাতালান দলটি থেকে যাদের বিদায় প্রায় নিশ্চিত তারা হলেন জেরার্ড পিকে, সার্জিও বুসকেটস, ইভান রাকিতিচ, জর্দি আলবা, আর্তুরো ভিদাল ও লুইস সুয়ারেজ। তাদের জায়গায় নতুন মৌসুমে একাধিক তারকা খেলোয়াড়কে দলে টানার চেষ্টা করছে বার্সা। নতুন দল নিয়ে নতুনভাবে সব শুরু করতে চান বার্তোমেউ। খবর : ডেইলিবাংলাদেশ’র।