বারইয়ারহাট পৌরসদরে নির্মাণ হচ্ছে বঙ্গবন্ধু স্কয়ার ও মোশাররফ চত্বর

0
185

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই :

মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসদরে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু স্কয়ার ও মোশাররফ চত্বর। বারইয়ারহাট পৌরসভার তত্ত্বাবধানে প্রস্তাবিত ‘বঙ্গবন্ধু স্কয়ার ও মোশাররফ চত্বরে’ থাকবে একটি যাত্রী ছাউনি, বসার আসন, একটি বাগান ও একটি ফোয়ারা। এটি নির্মিত হলে পাল্টে যাবে দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রামের প্রাণ কেন্দ্রে অবস্থিত বারইয়ারহাট পৌরসদরের চিত্র।
বারইয়ারহাট পৌর কার্যালয় সূত্রে জানা গেছে, প্রায় অর্ধ কোটি টাকায় নির্মিত বঙ্গবন্ধু স্কয়ার ও মোশাররফ চত্বরের দরপত্রের কাজ শেষ হয়েছে। এটি নির্মাণের কাজ পায় রাজিয়া এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। শিগগিরই নির্মাণ কাজ শুরু হবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে সড়ক ও জনপদ বিভাগের জমি উপর এটি নির্মাণ করা হবে। এটি নির্মাণের জন্য সড়ক ও জনপদ বিভাগ থেকে প্রায় ১১ শতক জমি ইজারা নেয়ার প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে। এতে ব্যয় হবে প্রায় অর্ধকোটি টাকা।
পৌর কার্যালয় সূত্রে আরো জানা গেছে, বঙ্গবন্ধু স্কয়ারে তিনটি মুর‌্যাল থাকবে। সবার উপরে থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুর‌্যাল। নিচে থাকে বঙ্গবন্ধুর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির মুর‌্যাল। তাই নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধু স্কয়ার ও মোশাররফ চত্বর।
বারইয়ারহাট পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো. মনিরুল ইসলাম জানান, তিনটি মুর‌্যাল তৈরি হবে পাথর দিয়ে। থাকবে একটি পুলিশ বক্স ও একটি সুন্দর বাগান। এছাড়া একটি পানির ফোয়ারা থাকবে। এটি নির্মিত হলে পাল্টে যাবে বারইয়ারহাট পৌরসদরের চিত্র।
বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন ভিপি জানান, পৌরবাসীর দীর্ঘ দিনের ইচ্ছা ছিল পৌরসদরে জাতির পিতার নামে একটি ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণ হোক। বঙ্গবন্ধু স্কয়ারের পাশাপাশি নির্মাণ হবে আমাদের প্রিয় নেতা স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি নামে একটি চত্বর।