বাংলাদেশ সফর : পেরেরার নেতৃত্বে আসছে লঙ্কানরা

76

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
নতুন অধিনায়কের উপর দায়িত্ব দিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষনা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দিমুথ করুনারতেœকে সরিয়ে অধিনায়কত্বের দায়িত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরাকে। এছাড়া সিরিজের জন্য ঘোষিত ১৮ সদস্যের দলে সুযোগ পাননি সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্ডিমাল।
গেল মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় শ্রীলঙ্কা। ঐ দলের নেতৃত্বে ছিলেন করুনারতেœ। সিরিজে হোয়াইটওয়াশ হবার পর করুনারতেœর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে। সেই সঙ্গে দলে তার টিকে থাকা নিয়ে প্রশ্ন উঠে। পাশাপাশি দলে সিনিয়র তিন খেলোয়াড়- ম্যাথুজ, চান্ডিমাল ও লাহিরু থিরিমান্নের পারফরমেন্স নিয়েও প্রশ্ন উঠে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলে ছিলেন পেরেরা। তিন ম্যাচে ৮৬ রান করেন তিনি। তারপরও তার উপর ভরসা শ্রীলঙ্কার নির্বাচকদের। তার ডেপুটি হিসেবে কাজ করবেন কুশল মেন্ডিস। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই দল গোছানোর পরিকল্পনা নির্বাচকদের।
এছাড়াও কিছু নতুন মুখ রয়েছে, চামিকা করুনারতেœ, শিরান ফার্নান্দো, অসিথা ফার্নান্দো এবং বিনুরা ফার্নান্দো। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে দুর্দান্ত পারফরমেন্স করা আসান বান্দারা, দানুস্কা গুণাতিলকা এবং হাসারাঙ্গা ডি সিলভা নিজেদের জায়গা ধরে রেখেছেন।
স্পিন বিভাগে রয়েছেন, রমেশ মেন্ডিস ও লক্ষণ সান্দাকান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তিনটি ম্যাচ হবে যথাক্রমে- ২৩, ২৫ ও ২৮ মার্চ।
শ্রীলঙ্কা স্কোয়াড
কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিজ (সহ-অধিনায়ক), দানুসকা গুনাতিলকা, পাথুম নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকবেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, দুশমন্ত চামিরা, রমেশ মেন্ডিজ, লক্ষন সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারতেœ, আসিথা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো। খবর : ডেইলিবাংলাদেশ’র।