ফাইনালে জকোভিচ ও হালেপ

223

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইতালিয়ান ওপেন টেনিসের দুই বিভাগের ফাইনালে নোভাক জকোভিচ ও সিমোনা হালেপ। পুরুষ বিভাগে বিশ্বের এক নম্বর খেলোয়াড় জকোভিচ সেমিফাইনালে ৭-৫, ৬-৩ গেমে নরওয়ের কাসপার রুডকে পরাজিত করে ফাইনালে উঠেন। শিরোপা লড়াইয়ের ম্যাচের তার প্রতিপক্ষ আর্জেন্টাইন দিয়েগো শোয়ার্জম্যান। রোমে এই নিয়ে পঞ্চম শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন জকোভিচ।
অন্যদিকে নারী বিভাগের শীর্ষ বাছাই সিমোনা হালেপ এই নিয়ে তৃতীয়বার রোমের ফাইনালে খেলতে যাচ্ছেন। যেখানে তার প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ক্যারেলিনা প্লিসকোভা। ২০১৭ ও ২০১৮ সালে অল্পের জন্য শিরোপা পাওয়া হয়নি হালেপের। বিশ্বের দুই নম্বর এই রোমানিয়ার তারকা সেমিফাইনালে গারবিন মুগুরুজাকে ৬-৩, ৪-৬, ৬-৪ গেমে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন।
আরেক সেমিফাইনালে প্লিসকোভা চেক প্রজাতন্ত্রের মার্কেটা ভনড্রুসোভাকে ৬-২, ৬-৪ গেমে সরাসরি সেটে সহজইে পরাজিত করে ফাইনলে উঠেছেন। ফাইনালে জিততে পারলে এটি হবে সার্বিয়ান তারকার ক্যারিয়ারের ৩৬তম মাস্টার্স শিরোপা। বর্তমানে তিনি নাদালের সঙ্গে সমান ৩৫টি করে শিরোপা জিতেছেন। রোমে চারটি শিরোপার মধ্যে সর্বশেষ জিতেছিলেন ২০১৫ সালে। ২০১৬, ২০১৭ ও ২০১৯ সালের ফাইনালে জকোভিচকে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। খবর : ডেইলিবাংলাদেশ’র।