যে কারণে নিজের নাম বদলে ফেললেন ডি ভিলিয়ার্স

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
রোববার রাতে হঠাৎ করেই বদলে যায় দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামের প্রোফাইল। এই ক্রিকেটারের যত ভক্ত তার প্রোফাইলে চোখ রেখেছেন, সবাই চমকে গেছেন। কারণ ডি ভিলিয়ার্সের প্রোফাইলে তার নামের জায়গায় দেখা যায় ‘পরিতোষ পান্ত’ লেখা। এমনকি নিজের জার্সির পেছনেও ‘এবি’ না লিখে পরিতোষ লিখেছেন তিনি। এমন পরিবর্তনের কারণ জানিয়েছেন ডি ভিলিয়ার্স নিজেই। মূলত নিজের নাম বদলাননি এই ব্যাটসম্যান। আইপিএলের এবারের আসরে এবি ডি ভিলিয়ার্সের বদলে পরিতোষ নাম লেখা জার্সি পরে খেলবেন তিনি। ফলে পুরো আসরজুড়েই তার ইন্সটাগ্রাম ও টুইটার একাউন্টে পরিতোষ পান্ত নামটি থাকবে।
এখন প্রশ্ন জাগতেই পারে, এই পরিতোষ পান্ত আবার কে? ডি ভিলিয়ার্স জানিয়েছেন, পরিতোষ পান্ত একজন কোভিড হিরো। করোনাভাইরাসের সংকটময় সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। নিজের আরেক বন্ধুর সঙ্গে মিলে অন্নহীনের মুখে নিয়মিত খাবার তুলে দিয়েছেন। পরিতোষের এই অসাধারণ কাজের প্রতি সম্মান জানাতেই মূলত নিজের জার্সিতে তার নাম লিখেছেন ডি ভিলিয়ার্স।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয়টি জানিয়ে ভিলিয়ার্স লিখেছেন, ‘খাবার ভাগ করে নেয়া সর্বদাই পবিত্র একটি কাজ হিসেবে ধরে নেয়া হয়। এ কারণেই আমি পরিতোষকে স্যালুট জানাই। সে ও তার বন্ধু পূজা লকডাউনের সময়ে ‘দূর থেকে খাবার জোগান’ প্রজেক্ট চালু করেছে এবং এর মাধ্যমে লাখ লাখ অসহায় মানুষকে খাবার দিয়েছে। তারা আমার কোভিড হিরো। আইপিএলের এই আসরে তাদের কাজের প্রতি সম্মান জানাতে আমি আমার জার্সিতে পরিতোষের নাম লিখেছি। যদি আপনাদের কাছে এমন কোনো হিরোর গল্প থাকলে তবে আমাদের জানান।’
এর আগে ডি ভিলিয়ার্সের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু জানিয়েছিল, ‘মাই-কোভিড-হিরোজ’ ক্যাম্পেইনের মাধ্যমে সত্যিকারের হিরোদের সম্মান জানাবে তারা। এরই অংশ হিসেবে আইপিএলের এবারের আসরজুড়ে অনুশীলন এবং মূল ম্যাচে ‘মাই-কোভিড-হিরোজ’ বার্তা সম্বলিত জার্সি পরবে দলটির খেলোয়াড়রা। খবর : ডেইলিবাংলাদেশ’র।