ফটিকছড়িতে ৬শ গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

0
106

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি :
‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ফটিকছড়ি উপজেলার ৬শ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার।
জানা গেছে, ফটিকছড়ি পৌরসভার রাঙামাটিয়া, পাইন্দং, খিরাম, কাঞ্চন নগর, সুয়াবিল, নারায়ণহাট, ভূজপুর ও ধর্মপুর ইউনিয়নে এসব ঘর তৈরির কাজ চলছে। ঘরগুলোর নির্মাণকাজে সর্বদা তদারকি করছেন স্থানীয় ইউএনও মো. সায়েদুল আরেফিন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতোমধ্যে প্রথম ধাপের ৭০টি ঘরের কাজ শেষ হয়েছে। মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। যার প্রতিটি ঘরের জন্য সরকার বরাদ্দ রেখেছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি বাড়িতে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলোর উদ্বোধন করবেন এবং ওই দিনই প্রথম ধাপে ৭০ জন উপকারভোগী পরিবারে নতুন ঘরসহ দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেওয়া হবে।
ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফীন জানান, ‘ফটিকছড়ি উপজেলায় মোট ছয়শত ঘর মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রদান করছি। এর মধ্যে আমরা প্রথম ধাপে ৭০টি ঘর বরাদ্দ পেয়েছি। যার কাজ চলমান রয়েছে। আশা রাখছি, দুই-এক দিনের মধ্যে সকল কাজ শেষ হবে। প্রাথমিকভাবে ৫টি ইউনিয়নে ৭০টি ঘর নির্মাণ হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে ৫শত ৩০টি ঘর যা ৯টি ইউনিয়নে নির্মিত হবে। সর্বমোট ৬শত ঘর দেওয়া হচ্ছে।
এদিকে উল্লাসিত ও আনন্দিত আশ্রয়ন প্রকল্পের জন্য নির্বাচিত হতদরিদ্র অসহায় পরিবারগুলো। তারা বলেন, এতদিন আরেকজনের ঘরে থাকছি, এখন নতুন ঘর পাচ্ছি, আনন্দ লাগছে।
পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন হতদরিদ্র পরিবারগুলো।