প্রতিযোগিতামূলক বিশ্বে টিকতে গার্মেন্টস শিল্পকে সমৃদ্ধ হতে হবে

0
25

বিকেএমই নেতৃবৃন্দের সাথে শিল্প পুলিশ সুপারের মতবিনিময়

বিকেএমই চট্টগ্রাম কার্যালয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৩ এর নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান পিপিএম বিকেএমইএ’র নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।
এ সময় বিকেএমইএ নেতৃবৃন্দ পুলিশ সুপারকে স্বাগত জানিয়ে বলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমের ফলে মালিক শ্রমিক উভয়ই উপকৃত হচ্ছেন। শিল্প মালিকরা পাচ্ছেন উৎপাদনের নিশ্চয়তা, শিল্পের নিরাপত্তা আর শ্রমিকরা পাচ্ছেন তাদের ন্যায্য পাওনা। যার ফলে মালিক ও শ্রমিকদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। বর্তমানে বাংলাদেশ বিশ্বের মোট পোশাকের ৬ শতাংশ রপ্তানি করে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে। সকলের ঐক্যবদ্ধ সহাবস্থান এই খাতকে শীর্ষ স্থানে নিয়ে যাবে।
পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান বলেন, কারখানার চাকা সচল রাখার জন্য সরকার শিল্প পুলিশ গঠন করেছে। শিল্প পুলিশ প্রথাগত পুলিশি ব্যবস্থার বাইরে গিয়ে মালিক শ্রমিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখছে এবং শিল্প কারখানায় নাশকতা এড়ানোসহ শিল্প সংক্রান্ত যাবতীয় কার্য সম্পাদন করবে। তিনি শিল্প পুলিশের কার্যক্রমকে সুচারুভাবে সম্পন্ন করতে বিকেএমইএসহ সংশ্লিষ্ট সকল মহলের সহযোগিতা কামনা করেন। বিকেএমইএ’র সাবেক পরিচালক শওকত ওসমান বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে গার্মেন্টস শিল্পকে আধুনিক, নিরাপদ ও সমৃদ্ধ হতে হবে। তিনি চট্টগ্রামের পোশাক শিল্পে আইন শৃংখলা ও শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত রাখার লক্ষ্যে শিল্প পুলিশ প্রশাসনের সাথে নিবিড় যোগযোগ স্থাপনের প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন।
বিকেএমইএ’র সাবেক পরিচালক শওকত ওসমান এর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিকেএমইএ’র পরিচালক মির্জা মো. আকবর আলী, মো. হাসান, আহম্মেদ নুর ফয়সাল।
বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সম্পা রানী শাহা, সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন পিপিএম, মো. ফজলুল করিম সেলিম, ইন্সপেক্টর আবু সুফিয়ান, বিকেএমইএ’র সদস্য সিরাজুল ইসলাম হাওলাদার, মো. নবাব আলী, মো. জাহেদুল আলম, বিকেএমইএ’র উপ-সচিব মো. সোহেল, সহকারী সচিব হিমেল বড়–য়া, ইউনিট এডমিনিস্ট্রেটর আবু ফয়েজ প্রমুখ। বিজ্ঞপ্তি