পতেঙ্গা শিল্পাঞ্চলে শ্রমিকদের সচেতনতামূলক ক্যাম্প

0
103

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিল্স-এর উদ্যোগে নগরীর পতেঙ্গা শিল্পাঞ্চলে শ্রমিকদের অংশগ্রহণে এক সচেতনতামূলক ক্যাম্প ও প্রচারণা সভা স্থানীয় টিএসপি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এ সময় পতেঙ্গা শিল্পাঞ্চলে বসবাসকারী শ্রমিকদের মধ্যে সচেতনতামূলক বিভিন্ন প্রচারপত্র ও শ্রম বিষয়ক উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্ত শ্রমিক ফেডারশনের চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শ্রমিক নেতা মো. নুরুল আবছার।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিল্স-এলআরএসসি চট্টগ্রাম পরিচালনা কমিটির চেয়ারম্যান শ্রমিক দলের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি শ্রমিক নেতা এ এম নাজিমউদ্দিন।
বিল্স-এর পক্ষ হতে আলোচক ছিলেন বিল্স-এর সিনিয়র কর্মকর্তা পাহাড়ী ভট্টাচার্য ও রিজওয়ানুর রহমান খান। সভায় বক্তব্য রাখেন আবু জাফর, মো. ইলিয়াস, আবু সিদ্দিক, মো. আলী, মো. আলী, নাজমা আক্তার, মুন্সি মিয়া, মনিরূল ইসলাম, মো. ইদ্রিস, মো. জামাল প্রমুখ।
সভায় প্রধান অতিথি শ্রমিক নেতা এ এম নাজিমউদ্দিন বলেন, ‘শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়ন ব্যতিরেকে একটি উন্নত ও আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজব্যবস্থা গড়ে তোলা যায় না’। বিজ্ঞপ্তি