পটিয়ায় হেলে পড়েছে দুবাই প্রবাসীর ভবন

0
354
পটিয়া পৌর সদরে দুবাই প্রবাসীর ৬ তলা একটি ভবন হেলে পড়েছে-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

পটিয়া পৌর সদরে দুবাই প্রবাসীর ৬ তলা একটি ভবন হেলে পড়েছে। ওই ভবনের পূর্ব পাশে ৪ তলার উপরের অংশ পাশের মো. সোলায়মানের হামদ সেহজাদ বিল্ডিং এর সাথে হেলে পড়েছে। দুর্ঘটনার আশংকায় ভবনের ১৬ ভাড়াটিয়াকে দ্রুত নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

পৌরসভা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৫ বছর আগে পটিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সুচক্রদ-ী গ্রামের মুন্সেফ বাজারের পিছনে দুবাই প্রবাসী ক্বাযী ছাদেক ৬ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করেন। ওই ভবনের ১৭ ফ্ল্যাটের মধ্যে ১৬ ফ্ল্যাটে ভাড়াটিয়া থাকতেন। কয়েকদিন আগে ভবনের উপরের অংশ হেলে পড়ে। বিষয়টি পাশের একটি ভবনের পক্ষ থেকে পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদকে জানানো হয়। দুর্ঘটনার আশংকায় ভবনের ১৬ ভাড়াটিয়াকে দ্রুত নিরাপদে ফেরানো হয়েছে। বর্তমানে ওই ভবনের প্রধান ফটকে তালাবদ্ধ রয়েছে।  দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে।

পটিয়া পৌরসভার প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার জানিয়েছেন, নির্মাণ কাজের দ্রুটির কারণে দুবাই প্রবাসীর ৬ তলা বিশিষ্ট ভবন হেলে পড়েছে। হেলে পড়া ভবনটি সিলগালা করার জন্য ম্যাজিস্ট্রেট চেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। মালিককে ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙে ফেলার জন্য মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

তবে প্রবাসী ক্বাযী মো. ছাদেকের ভাই মো. জাহেদ জানিয়েছেন, ভবন নির্মাণে তাদের কোন ত্রুটি ছিল না। ভবনের পাইলিং না করলেও চুয়েটের এক্সপার্ট ও ইঞ্জিনিয়ারের মাধ্যমে পরীক্ষা নিরীক্ষা করে ৬ শতক জায়গার উপর ভবনটি করা হয়েছে। এতে প্রায় দুই কোটি টাকা ব্যয় হয়। বিশেষজ্ঞদের মতামত নিয়ে ভবনটি ঝুঁকিমুক্ত করা হবে।