পটিয়ায় ওসিসহ ১২ জনের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা

0
142

অস্ত্র-ইয়াবা দিয়ে আইনজীবীকে হয়রানি

নিজস্ব প্রতিনিধি,পটিয়া :
অস্ত্র ও ইয়াবা দিয়ে বোয়ালখালীর শিক্ষানবীশ আইনজীবীকে হয়রানি করার ঘটনায় ওসিসহ ১২ জনের বিরুদ্ধে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।
গতকাল সোমবার দুপুরে পটিয়া যুগ্ন জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন হয়রানির শিকার সমর কৃষ্ণ চৌধুরী। বোয়ালখালী থানার সাবেক ওসি (সাময়িক বরখাস্ত) হিমাংশু কুমার দাশ, থানার এসআই মো. আতিক উল্লাহ, এসআই আরিফুর রহমান, ওসি (তদন্ত) মাহবুবুল আলম, এসআই আবু বক্কর সিদ্দিকী, এএসআই রিপন চাকমা, এএসআই আলাউদ্দিন, এসআই দেলোয়ার হোসেন, পিএসআই মাহবুবুর আলম, এএসআই আলাউদ্দিন ও স্থানীয় সঞ্জয় দাশ ও সজল দাশের বিরুদ্ধে মামলাটি করেন।
জানা গেছে, জায়গার বিরোধের জের ধরে ২০১৮ সালের ২৭ মার্চ বোয়ালখালীর কুঞ্জরী গ্রামের সমর কৃষ্ণ চৌধুরীকে অস্ত্র ও ইয়াবা দিয়ে তিনটি মিথ্যা মামলা দেয়া হয়। এসব মামলায় দেড় মাস কারাভোগও করেন তিনি। পরে মামলাগুলো থেকে খালাস পান সমর কৃষ্ণ। পরবর্তীতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করলে হয়রানির সত্যতা পাওয়ার পর ওসিসহ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।
বাদির আইনজীবী গৌতম চৌধুরী পার্থ জানান, শিক্ষানবীশ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরীকে অন্যায়ভাবে ধরে নিয়ে বোয়ালখালী থানার ওসিসহ একদল পুলিশ শারীরিক ও মানসিক নির্যাতন করেছে। এরপর তাকে অস্ত্র ও ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেয়। এ ঘটনায় সমর কৃষ্ণ সোমবার আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন।