নগর স্বেচ্ছাসেবক দলের ফরম বিতরণ অনুষ্ঠানে বক্তারা : দলে ত্যাগী নেতাদের স্থান দেওয়া হবে

0
170

‘দেশে এখন গণতন্ত্র নেই। মানুষের সাংবিধানিক অধিকার নেই। এ অবস্থায় দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে স্বেচ্ছাসেবক দলেকে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে।’
বৃহস্পতিবার সকালে নাছিমন ভবন দলীয় কার্যালয় প্রাঙ্গণে নগর স্বেচ্ছাসেবক দল আয়োজিত নগর আওতাধীন থানা ও ওয়ার্ড থানা কমিটি গঠনকল্পে তথ্য উপাত্ত সংগ্রহ ও ফরম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এসব কথা বলেন।
প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করে গুম, খুনসহ সরকারের অপকর্মের বিরুদ্ধে গর্জে উঠতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে নগর বিএনপির জ্যেষ্ঠ সহ- সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে অবৈধ এই সরকারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। আর এজন্য প্রয়োজন একটি সুশৃংখল ও শক্তিশালী সংগঠন।
সভাপতির বক্তব্যে নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, তৃণমূল পর্যায় থেকে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ত্যাগী, যোগ্য ও মেধাবী নেতৃত্বের সমন্বয়ে থানা ও ওয়ার্ড কমিটি গঠন করা হবে। যারা জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে এনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।
নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, স্বেচ্ছাসেবক দলে ত্যাগী ও স্বচ্ছ নেতাদের স্থান দেওয়া হবে। আগামী এক মাসের মধ্যে থানা ও ওয়ার্ড কমিটি ঘোষণা করা হবে।
নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর স্বেচ্ছাসেবক দলের জ্যেষ্ঠ সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, সিরাজ উদ্দিন, মো. ইউসুফ, খায়রুল আলম দিপু, সাইদুল ইসলাম, সেলিম রেজা, মো. আসলাম, হারুনুর রশিদ হারুন, পারভেজ আহমেদ, মামুনুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি