নগর বিএনপির সভা : ‘দেশে গণতন্ত্র বলতে কিছুই নেই’

0
132

মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘দেশে গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্রের চর্চা চলছে। এদেশের মানুষ স্বচ্ছ গণতান্ত্রিক পরিবেশে তাদের ভোটাধিকার ফিরে পেতে চায়’।
তিনি গতকাল বুধবার, বিকালে দলীয় কার্যালয় নাসিমন ভবনে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, ‘সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা ও সার্ক প্রতিষ্ঠাসহ বিভিন্ন উন্নয়নমুখী কর্মকা-ের কারণে জনপ্রিয় একজন রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন। কিন্তু একটি মহল জিয়া পরিবারের সফলতায় ঈর্ষান্বিত হয়ে জিয়া পরিবার ও বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’।
প্রস্তুতি সভায় ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিকাল ৩ টায় ষোলশহরস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে মহানগর, থানা ও ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংসগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য তিনি আহ্বান জানান।
কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন বলেন, ‘৭ নভেম্বর সৃষ্টি না হলে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো না। কারণ দেশে গণতন্ত্র বলতে কিছুই নেই’।
মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, ‘দেশে গণতন্ত্র, জনগণের নিরাপত্তা বলে কিছুই নেই। দেশ ও জাতি আজ ক্রান্তিকাল অতিবাহিত করছে’। চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, ‘৭ নভেম্বরের চেতনা আমাদের জাতীয় জীবনে প্রেরণার উৎস’।
সভায় উপস্থিত ছিলেন মহানগর বিএন‌পির সহ-সভাপতি নাজিমুর রহমান, মোহাম্মদ আলী, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, অধ্যপক নুরুল আলম রাজু, এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইয়াছিন চৌধুরী লিটন, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, হাজী সালাউ‌দ্দিন, মাহাবুব আলম, মনজুর আলম মনজু, মো. কামরুল ইসলাম, সিহাব উ‌দ্দিন মু‌বিন, সিরাজুল ইসলাম, শেখ নুরউল্লাহ বাহার, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, জিয়া উ‌দ্দিন খা‌লেদ চৌধুরী, ইব্রহীম বাচ্ছু, আবদুল বাতেন, মামুনুল ইসলাম হুমায়ুন, হাজী হানিফ সওদাগর প্রমুখ। বিজ্ঞপ্তি