ধোনি-ভক্তের কাণ্ড!

0
162

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
মুম্বই ইন্ডিয়ান্সের পর আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশিবার ফাইনাল খেলা। সবমিলিয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস মানেই সবসময় বিপক্ষের ত্রাস। সেই চেন্নাই সুপার কিংসের হলদে রংটাই চলতি আইপিএলে কেমন যেন ফিকে। প্রথম সাত ম্যাচের মধ্যে পাঁচটিতে হেরে লিগ টেবিলে তলানিতে ধোনি ব্রিগেড।
শেষ এমনটা হয়েছিল ২০১০-এ। এক দশক আগে ধোনি নেতৃত্বাধীন ইয়েলো ব্রিগেড যেবার প্রথম খেতাব জিতল সেবারও প্রথম সাত ম্যাচের মাত্র ২টি’তে জয় এসেছিল। এরপর টুর্নামেন্টের দ্বিতীয় ধাপে জ্বলে ওঠে চেন্নাই। তেমনটাই ঘটতে চলেছে এবার। এমনটাই দৃঢ় বিশ্বাস তামিলনাড়ুর আরাঙ্গুরের বাসিন্দা গোপী কৃষ্ণান এবং তার গোটা পরিবারের। শুরুটা হতশ্রী হলেও দ্বিতীয় ধাপে ফের ঘুরে দাঁড়াবে ধোনি অ্যান্ড কোম্পানি, এমনটাই বিশ্বাস মহেন্দ্র ধোনির অন্ধ ভক্ত এই পরিবারের। আর তাই ধোনি এবং তার দলের সমর্থনে তাদের গোড়া বাড়ি হলুদ রঙের চাদরে মুড়েছে। যার উপর সিএসকে জার্সি গায়ে ধোনির একাধিক প্রতিকৃতি।
বিভিন্ন সময় ইন্টারনেটে ভাইরাল হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে ভালোবেসে তার ফ্যানেদের নানান কীর্তি। তালিকায় নবতম সংযোজন গোপী কৃষ্ণান এবং তার পরিবার। জাতীয় দলের জার্সি গায়ে অবসর নিয়েছেন ধোনি। কিন্তু চেন্নাই জার্সিতে বাইশ গজে এখনও চলছে মাহির বাল্লা। যদিও সেই ঔদ্ধত্য এবার ফ্যাকাশে। কিন্তু তাতে কী? মাহি এবং চেন্নাই সুপার কিংসকে আঁকড়েই এখন বাঁচার রসদ খুঁজছে তামিলনাড়ুর এই ধোনিভক্ত এবং তার পরিবার। গোপী কৃষ্ণান তার বাড়ির নাম দিয়েছেন ‘হাউস অফ ধোনি ফ্যান’।
স্বভাবতই গোপী কৃষ্ণান এবং তার পরিবারের এই কীর্তিতে তোলপাড় ইন্টারনেট। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় সুপার ফ্যানের এই কীর্তি শেয়ারও করা হয়েছে। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লিগের অষ্টম ম্যাচে মাঠে নেমেছে ধোনির চেন্নাই সুপার কিংস। টস জিতে বিপক্ষের উপর বড় রান চাপিয়ে দেওয়ার লক্ষ্যে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে সিএসকে। এখন দেখার টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ জিতে টুর্নামেন্টে জয়ের সরণিতে ফিরতে পারে কীনা তিনবারের চ্যাম্পিয়নরা।
উল্লেখ্য, গত ম্যাচে আরসিবি’র বিরুদ্ধে হারের পর দলের খেলায় হতাশ ধোনি জানান, জাহাজে অসংখ্য ছিদ্র আছে। একটা চাপা দেওয়ার চেষ্টা করলে অন্যটি দিয়ে জল বেরোচ্ছে।’ খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।