দৈনিক পূর্বদেশের প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

0
247

দৈনিক পূর্বদেশ পত্রিকার প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক আলহাজ মাস্টার নজির আহমদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ ২৭ জুন। মাস্টার নজির আহমদ আমৃত্যু প্রত্যন্ত অঞ্চল, পিছিয়ে পড়া এলাকার মানুষের মধ্যে শিক্ষার বিস্তার এবং মানবতার কল্যাণে কাজ করে গেছেন। ১৯২৭ সালে বাঁশখালীর নাপোড়া গ্রামে জন্মগ্রহণ করা মাস্টার নজির আহমদ ২০১৪ সালের ২৭ জুন বিকেলে ভারতের দিলিস্নর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
মরহুম মাস্টার নজির আহমদ দীর্ঘ ৪৫ বছর শিড়্গকতা জীবন শেষ করে অবসর নেওয়ার পর বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে লিপ্ত ছিলেন।
মাস্টার নজির আহমদ তার জীবনকালে বাঁশখালীসহ বিভিন্ন এলাকায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন এবং মানবকল্যাণমূলক কাজ সম্পন্ন করেন। বাঁশখালীর বর্তমান স্বনামধন্য মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজ তারই প্রতিষ্ঠিত। এছাড়াও তিনি আম্বিয়া খাতুন মহিলা ক্যাডেট মাদ্রাসা, জোবেদা খাতুন এতিমখানা ও হেফজখানাসহ অনেক শিড়্গা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। শেষ জীবনে দৈনিক পূর্বদেশ প্রতিষ্ঠা করেন তিনি।
মাস্টার নজির আহমদের সনত্মানরা সমাজে স্ব স্ব ড়্গেত্রে প্রতিষ্ঠিত। তারাও মানুষের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। মাস্টার নজির আহমদ ট্রাস্টের মাধ্যমে এলাকায় শিড়্গাড়্গেত্রসহ বিভিন্ন ড়্গেত্রে তারা মানবতার কল্যাণে অবদান রেখে চলেছেন। বিজ্ঞপ্তি