দুস্থ রোগীরা পেলেন চিকিৎসাসেবা

24

সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগ

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশন প্ল্যানের আরবান হেলথ কর্মসূচির আওতায় মোবাইল মেডিক্যাল টিমের মাধ্যমে সুবিধাবঞ্চিত নগরবাসীদের মাঝে বিনামূূল্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রম চলমান রয়েছে।
গতকাল শুক্রবার নগরীর পূর্ব ষোলশহর, উত্তর কাট্টলীর জেলে পাড়া ও লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় অসহায় দুস্থ রোগীদেরকে চিকিৎসা সেবা প্রদান করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান, সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা. মোহাম্মদ নুরুল হায়দার, এমওসিএস ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরী অভি, মেডিক্যাল অফিসার ডা. মো. নওশাদ ও বেসরকারি সংস্থা ওয়াইস্যাব’র প্রতিষ্ঠাতা ডা. হামিদ হোছাইন আজাদ। জেলা সিভিল সার্জন ও আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বির নির্দেশনায় সকাল ৯টা থেকে দুপুর ১ টা ও দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পৃথক ভাবে প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।
চট্টগ্রাম জেলা শহরে সুবিধাবঞ্চিত নগরবাসী, বস্তিবাসী, কারখানার শ্রমিক ও ভাসমান জনগোষ্ঠীদের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে সিভিল সার্জন কার্যালয়ের এ উদ্যোগ। মোবাইল মেডিক্যাল টিমে সহযোগিতা করেন জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়–য়া, জেলা ইপিআই টেকনোলজিস্ট কাজল কান্তি পাল ও ওয়াইস্যাব’র সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি