দীর্ঘমেয়াদি ব্যাটিং কোচের খোঁজে বিসিবি

0
121

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সবকিছু ঠিক থাকলে আর কিছুদিন পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্য দিয়ে প্রায় ১০ মাস পর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগাররা। বর্তমানে দলের ব্যাটিং কোচের পদ ফাঁকা পড়ে আছে। এমতাবস্থায় আপাতত ওয়েস্ট ইন্ডিজ ও মার্চে হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজের জন্য কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এখন পর্যন্ত বিসিবির পছন্দের তালিকার শীর্ষে আছেন সাবেক ইংলিশ ক্রিকেটার জন লুইস। আগামী ১০ জানুয়ারির আগেই তার ঢাকায় আসার কথা রয়েছে।
আপাতকালীন সময়ের জন্য টাইগারদের ব্যাটিং কোচ নিয়োগের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘আমরা দীর্ঘ মেয়াদের কোচের জন্য চেষ্টা করছি। তবে এখানে কিছু বিষয় আছে। কোভিড-১৯ তো আছেই, তাছাড়া এখানে কেউ অনেক দিন থাকতে চায় না। আমরা আলাপ করছি। আশা করি দুই এক দিনের ভেতরেই বিষয়টি চূড়ান্ত হবে।’
এর আগে গত ২১ আগস্ট পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকার নেইল ম্যাকেঞ্জি। তিনি চলে যাওয়ার পর থেকেই নতুন কোচের খোঁজ শুরু করে বিসিবি।
এক সপ্তাহ না যেতেই ম্যাকেঞ্জির উত্তরসূরি হিসেবে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে খুঁজে পেয়েছিল ক্রিকেট বোর্ড। তবে বাবার মৃত্যুতে তিনিও নাম প্রত্যাহার করে নিলে এ পদটি ফাঁকা থেকে যায়। খবর : ডেইলিবাংলাদেশ’র।