তরুণ উদ্যোক্তাদের ভিন্নরকম মেলা

0
102

বারকোডে ‘সেলফ এমপ্লোয়েড ওমেন’র ১ম বষপূর্তি উৎসব

নারী উদ্যোক্তাদের স্বাবলম্বী করতে যাত্রা শুরু হয়েছিল ফেসবুক ভিত্তিক তরুণ উদ্যোক্তাদের নতুন প্ল্যাটফর্ম সেলফ এমপ্লোয়েড ওমেন।
নিজেদের শক্তি ও যোগ্যতাকে কাজে লাগিয়ে মহামারির দুঃসময়ে এগিয়ে চলার লক্ষ্যেই শুরু হয় প্ল্যাটফর্মটির পথচলা। প্ল্যাটফর্মটির সকল সদস্যদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার পাশাপাশি নিজস্ব পণ্যকে অন্যের কাছে পরিচিত করাই ছিল আয়োজক সেলফ এমপ্লোয়েড ওমেন গ্রুপের এডমিন তাসনিয়া হারুণের মূল উদ্দেশ্য। নগরীর মুরাদপুর বারকোড ফুড জংসনে এই তরুণ উদ্যোক্তা গ্রুপের প্রথম মিলনমেলা অনুষ্ঠিত হয়। বিভিন্ন স্থান থেকে উদ্যোক্তারা তাদের নিজস্ব পণ্য নিয়ে হাজির হয়েছিলেন এখানে।
এ ব্যাপারে আয়োজক সেলফ এমপ্লোয়েড ওমেন গ্রুপের এডমিন তাসনিয়া হারুণের বলেন, ‘করোনার প্রথম দিকে নতুন উদ্যোক্তারা যখন এক প্রকার দিশেহারা হয়ে যাচ্ছিলেন, তখন আমরা অনুধাবন করি, আমাদের একটি প্ল্যাটফর্ম প্রয়োজন। এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য হলো দক্ষ উদ্যোক্তা তৈরি করা ও তাদের নিজেদের পণ্যের ব্র্যান্ডিং সম্পর্কে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করা। ভবিষ্যতে আমাদের সদস্যদের নিয়ে কর্মশালার আয়োজন করবো। এখানে কীভাবে প্রোডাক্ট সেলিং, মার্কেটিং, সোর্সিং, প্রাইজিং হয়, এসব হাতে কলমে শেখানো হবে। আমাদের কাজ হলো তরুণদের সঠিকভাবে দিক নির্দেশনা দেওয়া। এজন্যই সবাইকে এক ছাদের নিচে আনার প্রচেষ্টা করেছি।’ সেলফ এমপ্লোয়েড ওমেন গ্রুপের এডমিন তাসনিয়া হারুণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ সমিতি চট্টগ্রামের ভাইস প্রেসিডেন্ট ও ডায়মন্ড টিমের উপদেষ্টা আবু তাহের চৌধুরী, ডায়মন্ড টিমের প্রেসিডেন্ট ইলিয়াছ রিপন, পায়রা’র এডমিন ফারদীন বাপ্পী, কে এস ক্যাটারিংয়ের ওনার কামরুন এনকে, একটিভ ই-কমার্সের এডমিন রিতা সুলতানা প্রমুখ। বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত ফেয়ারে অংশগ্রহণকারী উদ্যোক্তা মল অ্যান্ড মোর এর স্বত্বাধিকারী সাডরিনা জাফরিন বলেন, ‘প্রথমে আমার ব্র‍্যান্ডের প্রচার সম্পর্কে কিছুই জানতাম না। কিন্তু এই প্ল্যাটফর্মে আসার পর আমি একটা প্রোপার গাইড লাইন পেয়ে গেছি। এখন আমার সেল এর গ্রোথরেট বেশ ভালো।’ বিজ্ঞপ্তি