জন্মদিনে ভক্তদের বার্তা গুরু জেমসের

229

সুপ্রভাত ডেস্ক :
ফারুক মাহফুজ আনাম। যিনি জেমস নামেই পরিচিত। ভক্তদের কাছে গুরু। জেমস মানেই তারুণ্যের উন্মাদনা। তার বাবরি দোলানো গানের তালে মেতে ওঠে যুবক মন। তার কনসার্টগুলোতে জেগে ওঠে ভালোবাসার উদ্দীপনা। গতকাল এই নগর বাউলের জন্মদিন। ভক্তদের তিনি আদর করে ডাকেন, ‘দুষ্টু ছেলের দল’ হিসেবে। জন্মদিনে তাদের উদ্দেশে মাধ্যমে বার্তা পাঠান এই বলে, ‘অস্থির হয়ো না, ধৈর্য ধরো।’
নিভৃতচারী জেমস বরাবরই আনুষ্ঠানিকতা থেকে নিজেকে দূরে রাখেন। এই করোনাকালে সেই দূরত্ব আরো বেড়েছে। জেমস মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন জানান, মহামারি করোনার জন্য জন্মদিনকে ঘিরে আর কোনো আনুষ্ঠানিকতায় থাকছেন না জেমস।
রবিন আরো জানান, পুরান ঢাকার নাজিরাবাজার এলাকায় জন্মদিনকে ঘিরে একটি আয়োজন হওয়ার কথা জেনেছেন তিনি। শুক্রবার জুমার নামাজের পর জেমস ভক্তরা মিলাদের আয়োজন করছেন সেখানে। ব্যবস্থা করছেন এতিমদের খাওয়ানোর। এ ছাড়া সারা দেশের বিভিন্ন এলাকায় ভক্তদের উদ্যোগে হবে নানা আনুষ্ঠানিকতা।
জন্মদিনের প্রতিক্রিয়া জানতে চাইলে জেমস বলেন, এখন যে সময় চলছে, এটা আসলে আমাদের জন্য বড় পরীক্ষা। আমরা তো প্রচ- অস্থির। তারই ফল এখন ভোগ করছি। তাই বলে এই ঘরবন্দি সময়ে অস্থির হলে চলবে না। আমাদের আরো ধৈর্য ধরতে হবে। এই দিনে আমার দুষ্টু বন্ধুদের প্রতি একটাই আবেদন, অস্থির হয়ো না, ধৈর্য ধরো। সুদিন ফিরবেই। খবর : ডেইলিবাংলাদেশ’র।