চসিক প্রশাসকের নির্দেশে নয় স্পটে সড়ক মেরামত শুরু

0
115

নগরীর গুরুত্বপূর্ণ নয়টি স্পটে খানাখন্দ ভরাট করে যানচলাচল নির্বিঘœœ করতে পেচওয়াকের মাধ্যমে সড়ক মেরামত কাজ শুরু হয়েছে।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নির্দেশে গতকাল সোমবার সকালে সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগ এ কাজ শুরু করে।
যে সকল সড়ক ও স্পটে পেচওয়াক করা হচ্ছে সেগুলো হলো এনায়েত বাজার মোড়, ফকিরহাট, চট্টেশ্বরী রোড, মেরিনার্স রোড, মুরাদপুর জানে আলম রোড, চান্দগাঁও ফরিদের পাড়া, হালিশহর লোহারপুল, পাহাড়তলী বাঁচা মিয়া রোড ও উত্তর কাট্টলী নাজির বাড়ি সড়ক।
এসব সড়ক চট্টগ্রাম ওয়াসাসহ বিভিন্ন সেবা সংস্থার ক্রমাগত উন্নয়ন কর্মকা-ের কারণে খানাখন্দ সৃষ্টি হয়ে যান চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। পাশাপাশি ধুলোবালির কারণে শীতজনিত বিভিন্ন রোগবালায় দেখা দিচ্ছে। নাগরিক দুর্ভোগ কমাতে প্রশাসক খোরশেদ আলম সুজন নগরীর সবগুলো সড়ক মেরামতের উদ্যোগ নিয়েছেন।
তিনি করোনায় আক্রান্ত হয়েও কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করপো রেশনের সার্বিক কার্যক্রম ফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তদারক করছেন।
চসিক প্রশাসকের নির্দেশনার আলোকে নিয়মিত নগরীর বিভিন্ন খাল পরিষ্কারের পাশাপাশি সংযোগ লাইন প্রতিস্থাপনে ওয়াসাসহ বিভিন্ন সেবা সংস্থার কাটা সড়ক পেচওয়াক ও মেরামত করা হচ্ছে।
সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে, প্রশাসকের নির্দেশে নগরীর ক্ষতিগ্রস্ত সড়কগুলোর পেচওয়াকের কাজ ধারাবাহিক তালিকা অনুযায়ী চলমান থাকবে। প্রশাসক মেরামত করা সড়ক যাতে আবারো কাটতে না হয়, সে ব্যাপারে সকল সেবা সংস্থার সহযোগিতা চেয়েছেন বলে চসিকের প্রকৌশল বিভাগ জানান। বিজ্ঞপ্তি