চট্টগ্রামে সংক্রমণের হার ১২ শতাংশ

0
51
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক <<
করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১১ জন। চট্টগ্রামে আড়াই মাসের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সর্বোচ্চ সংক্রমণ হার নির্ণয় হয়েছে। তবে সংক্রমণ হার গত ৩ জানুয়ারির পর সবচেয়ে বেশি। সংক্রমণ হার ১২ দশমিক ২০ শতাংশ। গত ৩ জানুয়ারির পর এটাই চট্টগ্রামে সর্বোচ্চ সংক্রমণ হার।
এছাড়া গতকাল রোববার চট্টগ্রামে টিকা নিয়েছেন ৩ হাজার ৬২৬ জন। এ নিয়ে গতকাল রোববার পর্যন্ত চট্টগ্রামে টিকা নিয়েছেন ৪ লাখ ৭ হাজার ১৭৯ জন। এরমধ্যে নগরীতে ২ লাখ ২৬ হাজার ১৬১ জন এবং ১৪ উপজেলায় ১ লাখ ৮১ হাজার ১৮ জন।
গত শনিবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল ল্যাব এবং কক্সবাজার মেজিক্যাল কলেজে ৯১০ নমুনায় করোনা পজিটিভ হয়েছে ১১১ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৫৪১ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫৭৮ নমুনার মধ্যে ৪১ জন করোনা পজেটিভ হয়েছে। শেভরনে ২৮৩ নমুনায় ৫২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২১ নমুনায় ৯ জন এবং আরটিআরএল ল্যাবে ২১ নমুনায় ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৭ জনের নমুনা পরীক্ষা করে কারো পজিটিভ পাওয়া যায়নি।
গতকাল রোববার পর্যন্ত চট্টগ্রামে টিকার জন্য নিবন্ধন করেছে ৪ লাখ ৯৭ হাজার ৪১২ জন। এর মধ্যে নগরীতে ২ লাখ ৭০ হাজার ৭৯৯ জন এবং উপজেলায় ২ লাখ ২৬ হাজার ৬১৩ জন।